নিরাপদে আছেন জওয়ান মহাম্মদ ইয়াসিন, অপহরণের খবর উড়িয়ে জানাল প্রতিরক্ষা মন্ত্রক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : অপহরণ হননি জওয়ান মহাম্মদ ইয়াসিন ভাট। শুক্রবার সন্ধ্যায় তাঁর অপহরণের গুজব ছড়ায়। সংবাদ মাধ্যমে এই খবর প্রকাশিত হওয়ার পরেই যৌথ তল্লাশিতে নামে পুলিশ ও সেনাবাহিনী। অপহৃত জওয়ানের ভাগ্যে কী ঘটেছে, তা নিয়ে আশঙ্কা ছড়িয়ে পড়ে নানা মহলে। শনিবার তা খারিজ করে দেয় প্রতিরক্ষা মন্ত্রক। জানানো হয়, ওই জওয়ান নিরাপদে আছেন। তাঁকে কেউ অপহরণ করেনি।

যে জওয়ানের সম্পর্কে অপহৃত হওয়ার গুজব ছড়িয়ে পড়েছিল, তাঁর নাম মহম্মদ ইয়াসিন ভাট। তাঁর বাড়ি শ্রীনগর থেকে ২৮ কিলোমিটার দূরে কাজিপোরা চাদোরা এলাকায়। তিনি গত ২৬ ফেব্রুয়ারি ছুটিতে বাড়ি এসেছেন। প্রতিরক্ষা মন্ত্রক থেকে টুইট করে বলা হয়েছে, মিডিয়ায় প্রকাশিত হয়েছে, বদগামের কাজিপোরা চাদোরা থেকে নাকি এক জওয়ান অপহৃত হয়েছেন। এই খবর ঠিক নয়। ওই ব্যক্তি নিরাপদে আছেন। সবাইকে অনুরোধ করা হচ্ছে, এই নিয়ে আর জল্পনা-কল্পনা করবেন না।

এর আগে বাড়ি ফিরলে ২২ বছরের লেফটেনেন্ট ওমর ফৈয়াজকে অপহরণ করেছিল জঙ্গিরা। এরপর উদ্ধার হয়েছিল তার মৃতদেহ। ২০১৭ র এই মর্মান্তিক ঘটনা সবার স্মৃতিতে রয়েছে ।  বোনের বিয়ে উপলক্ষে বাড়ি ফিরেছিলেন ফৈয়াজ।  একই ঘটনা ঘটেছিল রাষ্ট্রীয় রাইফেলের সেনা ঔরঙ্গজেবের সঙ্গে। দক্ষিণ কাশ্মীরের সফিয়ানে পোস্টিং ছিল ঔরঙ্গজেবের। গত বছর জুন মাসে তাঁকে অপহরণ করে জঙ্গিরা।  এরপর তাঁর বুলেটবিদ্ধ দেহ উদ্ধার করা হয়। ঔরঙ্গজেব ছিলেন জম্মুর পুঞ্চ এলাকার  বাসিন্দা।  ঈদ উপলক্ষে বাড়ি ফিরছিলেন তিনি।মহাম্মদ ইয়াসিন ভাটের অপহরনের খবরে তাই নতুন করে আতঙ্ক ছড়িয়েছিল উপত্যকায়।  এই ঘটনার পর নতুন করে আশঙ্কা তৈরি হচ্ছে। প্রশ্ন উঠছে, গুজব ছড়িয়ে নতুন করে অস্থিরতা তৈরি করতে চাইছে করা। যদিও একটি মহলের ধারণা সীমান্তের ওপর থেকেই এই গুজব ছড়ানো হচ্ছে সোশ্যাল সাইটে। দেশকে বিভ্ৰান্ত করার ছক কষা হচ্ছে পরিকল্পিত ভাবে। অভিনন্দন কে ছেড়ে দেওয়ার পর থেকেই পাকিস্তান সোশ্যাল সাইটকে তাদের অস্ত্র হিসাবে ব্যবহার করছে। যদিও এই গুজবে পাক হাত আছে কিনা তা স্পষ্ট নয়।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest