Site icon The News Nest

পণ নিয়ে হেনস্থা, যৌন নির্যাতন সহ একাধিক অভিযোগে মহম্মদ শামির বিরুদ্ধে চার্জশিট পুলিশের

shami wife hasin twitter

কলকাতা: বিশ্বকাপের আগেই বিপাকে মহম্মদ শামি। বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার তারকা পেস বোলারের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল কলকাতা পুলিশ।স্ত্রী হাসিন জাহানের অভিযোগের ভিত্তিতে চার্জশিট তৈরি করেছে কলকাতা পুলিশ৷ শামির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় চার্জশিট পেশ করা হয়েছে বলে জানা গিয়েছে।

গত বছরের মার্চে শামির বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনেছিলেন তাঁর স্ত্রী হাসিন জাহান। বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়ার পাশাপাশি হাসিন ঘরোয়া হিংসা, যৌন হেনস্থা-সহ একাধিক অভিযোগ এনেছিলেন। কলকাতা পুলিশের কাছে লিখিত ভাবে অভিযোগ জানিয়ে তিনি অনুরোধ করেছিলেন, ওই অভিযোগপত্রকেই এফআইআর হিসাবে গণ্য করা হোক। এর পরেই পুলিশ যাদবপুর থানায় মামলা দায়ের করে শামির বিরুদ্ধে। ভারতের জাতীয় দলের পেসারের বিরুদ্ধে ‘খুনের ছক’ ও ‘ধর্ষণের চেষ্টা’র অভিযোগ আনেন তাঁর স্ত্রী। শামি তাঁর দাদাকে দিয়ে তাঁকে ধর্ষণ করানোর চেষ্টাও চালান বলে অভিযোগ করে হাসিন এও বলেছিলেন যে, শামি এক পাকিস্তানি মহিলার কাছ থেকে ম্যাচ গড়াপেটা করার জন্য টাকা নিয়েছিলেন, যদিও শামির বিরুদ্ধে চার্জশিটে ম্যাচ-ফিক্সিং ও ধর্ষণের অভিযোগ আনা হয় নি। পুলিশ শামির বিরুদ্ধে ৪৯৮এ ধারায় চার্জ গঠন করেছে। তাঁর দাদা মহম্মদ হাসিবের বিরুদ্ধে ৪৯৮এ এবং ৩৫৪ (শ্লীলতাহানি) ধারাতেও চার্জ গঠন করেছে পুলিশ।বৃহস্পতিবার আলিপুরের অতিরিক্ত বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে চার্জশিট জমা দেওয়া হয়।

মোট ২৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে এই মামলায়।মামলার শুনানি আগামী ২২ জুন ধার্য করা হয়েছে। সেসময় ভারত বিশ্বকাপের জন্য ইংল্যান্ডে থাকবে। এখনই প্রশ্ন উঠছে শামির বিশ্বকাপ ভবিষ্যৎ নিয়ে।সদ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলেছেন শামি। চারটি ওয়ানডে ম্যাচে তিনি পাঁচ উইকেট নেন। বিশ্বকাপের স্কোয়াডে তাঁর থাকা নিশ্চিত। সম্প্রতি জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহালি প্রশংসা করেছিলেন তাঁর বোলিংয়ের। কিন্তু এই চার্জশিটের ফলে শামির কেরিয়ার হঠাৎই অনিশ্চিত হয়ে পড়বে না তো? এই প্রশ্নই এখন ঘুরছে ক্রিকেট মহলে।

 

 

Exit mobile version