Site icon The News Nest

পাক সেনার হাতে বন্দি হয়েও হারায়নি মনোবল, ফের অভিনন্দনের দৃপ্ত উত্তরের ভিডিও ভাইরাল

Abhinandan Quint photo 1

নিউজ কর্নার ওয়েব ডেস্ক :   পাকিস্তানে বন্দি থাকাকালীন নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছিল অভিনন্দন বর্তমানের একটি ভিডিও।  পাক সেনার প্রশ্নের উত্তরে বলেছিলেন, ‘আই অ্যাম নট সাপোজ টু টেল ইউ দ্যাট।’ তাঁর সেই কথা এদেশের মানুষের মনের মনিকোঠায় ঠাঁই করে নিয়েছে চিরকালের জন্য। তাঁর সাহস, শৌর্য ও বীরত্বের কথা জায়গা করে নিতে চলেছে বইয়ের পাতায়।   দীর্ঘ ৬০ ঘণ্টা বন্দি থাকার পর গত ১ মার্চ বুক চিতিয়েই এদেশে ফিরেছিলেন ভারতীয় বায়ুসেনা। আর তাঁর দেশে ফেরার দিন তিনেক পর ফের প্রকাশ্যে এল একটি ভিডিও। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ফের একবার শোরগোল পড়ে গিয়েছে।

গত ৪ ফেব্রুয়ারি পুলওয়ামার জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন চল্লিশ জনেরও বেশি সিআরপিএফ জওয়ান। ঠিক ১২ দিনের মাথায় পালটা দেয় ভারতীয় বায়ুসেনা। পাকিস্তানে এয়ারস্ট্রাইকে ধ্বংস হয় একাধিক জঙ্গিঘাঁটি। এরপর গত ২৭ ফেব্রুয়ারি ভারতীয় আকাশসীমা লঙ্ঘন করা পাক বায়ুসেনার যুদ্ধবিমান এফ-১৬-কে ধাওয়া করে ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান৷ যার পাইলট ছিলেন অভিনন্দন৷ মিগ-২১ বাইসন বিমানটি নিয়ে পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়লে পাক সেনার হাতে বন্দি হন তিনি৷ তারপর চোখ বেঁধে তাঁকে গাড়িতে চাপিয়ে নিয়ে যায় পাক সেনা৷ সেই সময়ের একটি ভিডিওই ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়৷ যেখানে এক পাক সেনা অভিনন্দনকে জিজ্ঞেস করছেন, পাকিস্তানের সেনাদের বিষয়ে তাঁর মতামত কী? দৃপ্ত কণ্ঠে গুরুতর আহত উইং কমান্ডারের জবাব, “আমি পাক সেনাকে সম্মান করি৷ আর তাই চাইছিলাম যেখানে পড়েছি, সেখানে যেন কোনও পাক সেনার আধিকারিক থাকেন৷ কারণ পাকিস্তানি সেনাও আসলে জওয়ানই৷ সেই জন্য ধরা পড়তেই জিজ্ঞেস করেছিলাম আপনি সেনা জওয়ান কিনা৷”

 

সেই মুহূর্তেও এক দণ্ড বিচলিত না হয়ে  অভিনন্দন নিজের জাত চিনিয়ে দিয়েছিলেন৷ বুঝিয়ে দিয়েছিলেন, একজন সেনা জওয়ানের দায়িত্ব৷ তাঁর সেই ভিডিও ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়৷ যদিও নিউজ কর্নার ভিডিওটির সত্যতা যাচাই করেনি৷

Exit mobile version