পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ, আগামী ২ দিন ৮ জেলায় জারি তাপপ্রবাহের সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: বৈশাখের দাবদাহে প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড় রাজ্যবাসীর। তার মধ্যেই আরও খারাপ খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর। জানানো হল, আগামী শনিবার পর্যন্ত পরিস্থিতি বদলানোর কোনও সম্ভাবনাই নেই। উল্টে ঝাড়খণ্ড-বিহার থেকে শুকনো গরম বাতাস এ রাজ্যে ঢোকার ফলে তাপমাত্রা এবং অস্বস্তি আরও বাড়িয়ে দিতে পারে।

এছাড়া আগামী ২ দিন দক্ষিণবঙ্গের ৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বীরুভূম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ এবং দুই বর্ধমানেই তাপপ্রবাহ চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ থেকে ৩ ডিগ্রি বেশি থাকবে। ছিটেফোঁটা বৃষ্টিরও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। ফলে আপাতত স্বস্তি নেই দক্ষিণবঙ্গবাসীর। ইতিমধ্যেই আসানসোলে ৪২ ডিগ্রির রেকর্ড ছুঁয়েছে পারদ। কলকাতার কাছে দমদমের তাপমাত্রা ৪০-এর দোরগোড়ায়। বহরমপুর, পানাগড়, পুরুলিয়া, শ্রীনিকেতন, বাঁকুড়াতে পারদ ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গিয়েছে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৮ ডিগ্রি।

এই ক’দিন হাঁসফাঁস গরম থাকলেও, আলিপুরের আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছেন, ষষ্ঠ দফার ভোটের দিন অর্থাৎ রবিবার গরম কিছুটা কম থাকতে পারে। ১২ থেকে ১৪ মে-র মধ্যে ঝড়বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। আজ শহরের তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৭৬ শতাংশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest