৫৬ ইঞ্চির ছাতি নিয়ে ৬০ ইঞ্চি মিথ্যে, ‘এক্সপায়ারিবাবুকে’ ছুঁড়ে ফেলার ডাক মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিনহাটা: রাজ্যে লোকসভা নির্বাচনী প্রচারে এদিন শিলিগুড়িতে সভা করেন প্রধানমন্ত্রী মোদী। শিলিগুড়ির সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘স্পিড ব্রেকার’ বলে কটাক্ষ করেন মোদী। তোপ দাগেন, ‘স্পিড ব্রেকার’ মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বাংলার উন্নয়নের চাকা স্তব্ধ হয়ে গিয়েছে। মোদীকে পাল্টা ‘এক্সপায়ারি বাবু’ বলে দিনহাটা সভা থেকে এর জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

দিনহাটার সভা থেকে তৃণমূল নেত্রী বলেন, “প্রধানমন্ত্রী হিসেবে এক্সপায়ারি বাবু। এবার থেকে আর প্রধানমন্ত্রী বলব না। বলব, এক্সপায়ারি বাবু।” প্রধানমন্ত্রী মোদী মিথ্যা কথা বলে মানুষকে ভাঁওতা দিচ্ছেন বলে তোপ দাগেন তিনি। বলেন, “৫৬ ইঞ্চির ছাতি নিয়ে ৬০ ইঞ্চি মিথ্যে কথা বলছেন।” এদিন সভা থেকে ব্রিগেডে বিজেপি–র ‘‌হ্যাঙার’‌ সমাবেশকে কটাক্ষ করেন তিনি। বলেন, ‘‌টাকার হাঙর এখন হ্যাঙারে মিটিং করছে। ২৩ তারিখের পর হ্যাঙারের ভিতর ঢুকে যাবেন। বাংলার সাথে পাঙ্গা নিয়ে লাভ নেই। আগে দিল্লি সামলা, পরে বাংলা দেখিস।’ এদিন সভাস্থলে পৌঁছতে প্রায় ৪০ মিনিট দেরি হয়ে যায়। সেই বিষয়ে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ৪০ মিনিট আমরা আটকে থেকেছি। কেন আটকে থেকেছি আমরা জানি। আপনাদের মিটিংকে কেন্দ্র করে রাস্তা বন্ধ, আকাশ বন্ধ, পরিষেবা বন্ধ। এটা ঠিক নয়। ভারতে কী শুধু একজনের নিরাপত্তা আছে?’‌

দিনহাটার সভামঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, তাঁর সরকার যা বলে তা করে দেখায়। মোদী সরকারের মত মানুষকে মিথ্যে প্রতিশ্রুতি দেয় না। তিনি বলেন, কন্যাশ্রী, সবুজসাথী, ২টাকা কিলো দরে চাল, কৃষক বন্ধু, স্বাস্থ্যসাথীর সুবিধা পেয়েছেন রাজ্যের মানুষ। শস্যবিমার পুরো টাকাটাই রাজ্য সরকার দেয়। কৃষিঋণে খাজনা মকুব করা হয়েছে।এদিন শিলিগুড়ির সভা থেকে মোদী আহ্বান জানান, “যে-ই প্রার্থী হোক, ভোটটা আমাকে দিন।” এর পাল্টা দিনহাটার সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জোড়াফুলে ভোট দিয়ে বিজেপিকে বয়কট করার ডাক দেন। বলেন, “প্রত্যেকটা ভোট বিজেপির বিরুদ্ধে দিন। জোড়া ফুলে ভোট দিন। দিল্লিকে দেখিয়ে দিন। মোদীকে কবর দিন।

তৃণমূল সরকারের আমলে কোচবিহারে মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয়, রাস্তাঘাট, কলেজ, বিনামূল্যে চিকিৎসা, সবই হয়েছে। কোনও কিছুর অভাব রাখা হয়নি। ছিটমহলের সমস্য়াও মিটেছে। এরপরই প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে জোর গলায় মুখ্যমন্ত্রী বলেন, “আসুন বিতর্কে। আপনি প্রশ্ন করবেন আমি জবাব দেব। আমিও প্রশ্ন করব। দেখব জবাব দিতে পারেন কিনা। মানুষকে বোকা বানিয়ে ভোট পেয়েছেন। আর মিথ্যে বলবেন না।”

শুনে নিন মুখ্যমন্ত্রীর গোটা বক্তব্য-

https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/1931172910326425/

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest