রাজ্যে প্রচারে এসে বিদ্যাসাগর মূর্তি ভাঙা নিয়ে নীরব থাকলেন মোদী, সরব হলেন উত্তরপ্রদেশে!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#টাকি: মঙ্গলবারই অমিত শাহের রোড শো ঘিরে ধুন্ধুমার হয়েছে কলকাতায়। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার দায় কার, তা নিয়ে বিজেপি-তৃণমূলের মধ্যে চলছে চাপানউতোর। তার ২৪ ঘণ্টার মধ্যেই রাজ্যে ভোট প্রচারে এসে সেই মূর্তি ভাঙা নিয়ে একটি কথাও বললেন না নরেন্দ্র মোদী। অমিত শাহের সমর্থনে বা তৃণমূলের বিপক্ষেও এ নিয়ে কোনও মন্তব্য নেই মোদীর টাকির জনসভায়। শুধু বলেছেন, ‘‘দিদি বলেছিলেন, ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেব। তার ২৪ ঘণ্টার মধ্যেই গুন্ডারা অমিত শাহের রোড শোতে হামলা চালিয়েছে।’’ ব্যাস ওই টুকুই। যে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে গত ২৪ ঘণ্টা থেকে বাংলার রাজনীতি সরগরম, আপামর বাঙালি ক্ষুব্ধ, তা নিয়ে কার্যত মুখে কুলুপ এঁটে রইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লোকসভা ভোটে রাজ্যে ২৩ আসন টার্গেট বিজেপির। তার জন্য বার বার রাজ্য আসছেন মোদী। বুধবার তাঁর সভা ছিল বসিরহাট এবং ডায়মন্ড হারবারে। দলীয় প্রার্থীদের সমর্থনে নিজের পুরোনো কথাগুলোই আরও একবার বললেন মোদী। তবে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে কোনো মন্তব্য না করলেও, বাংলার মনিষীদের নাম তিনি মুখে এনেছেন। এই প্রসঙ্গেই তিনি বলেন, “এই বাংলায় রবীন্দ্রনাথ ঠাকুর, ঋষি অরবিন্দ, নেতাজির মতো মহাপুরুষরা জন্মেছেন, তাঁরা দিদির এই একনায়কতন্ত্র ক্ষমা করবে না।” অন্য বারের মতো এই সভাতেও পাকিস্তান প্রসঙ্গ নিয়ে আসেন মোদী। আগের সব সভাতেই মোদী বোঝাতে চেয়েছেন পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়েছে বিরোধীরা। এ দিনও সেই কথাই বলেন তিনি এবং সেই প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে তিনি বলেন, “দেশের বিরুদ্ধে গিয়ে পাকিস্তানের সুরে সুর মেলানোর জন্য দিদিকে শিক্ষা দেওয়া জরুরি।”

তবে এ রাজ্যে এসে নীরব থাকলে বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মউতে সুর চড়ালেন মোদী। নির্বাচনী প্রচারে তিনি বলেন, “কলকাতায় অমিত শাহের সভার সময় আমরা তৃণমূল কর্মীদের গুণ্ডামি দেখেছি। ওরা ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। এইসব লোকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে।” তারপরেই বাংলার মানুষের উদ্দেশে প্রতিশ্রুতি দিয়ে মোদী বলেন, “আমরা বিদ্যাসাগরের আদর্শে অনুপ্রাণিত। পঞ্চধাতু দিয়ে আমরা ওখানেই বিদ্যাসাগরের বিশাল মূর্তি বানাবো।”

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest