প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ টুইট, কংগ্রেসকে একহাত নিলেন মাধবন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই : রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে চিনের ভেটোয় মাসুদ আজহারকে ‘আন্তর্জাতিক জঙ্গি’ তকমা দেওয়া যায়নি। আর এই ঘটনার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কাঠগড়ায় দাঁড় করায় কংগ্রেস। বলা হয়, দুর্বল মোদী শি জিনপিংকে ভয় পান। চীন ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নিলে, উনি কোনও শব্দও করেন না।টুইটারে একটি ব্যঙ্গ ভিডিও পোস্ট করা হয়। শনিবার এই ব্যঙ্গ ভিডিওর জন্য কংগ্রেসকে একহাত নিলেন অভিনেতা আর মাধবন।

পুলওয়ামায় জঙ্গি হামলার পর ফ্রান্স নিরাপত্তা পরিষদে মাসুদকে ‘আন্তর্জাতিক জঙ্গি’ তকমা দেওয়ার প্রস্তাব এনেছিল। আমেরিকা, ব্রিটেন এবং রাশিয়া তাতে সম্মতিও জানিয়েছিল। কিন্তু ফের পথের কাঁটা হয়ে দাঁড়ায় চিন। বেজিং জানিয়েছে যে, মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি তকমা দেওয়ার জন্য যে প্রমাণ দেওয়া হয়েছে, তা যথেষ্ট নয়।  লোকসভা নির্বাচনের আগে যে ইস্যুকে মোদির বিরুদ্ধে অন্যতম হাতিয়ার হিসেবে ধরেছে তারা। মোদির ব্যর্থতাকেই এখানে বড় করে দেশবাসীর সামনে তুলে ধরার চেষ্টা করেছে রাহুল গান্ধীর দল। মোদির সঙ্গে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সাক্ষাতের ভিডিওটিকে এডিট করে মিম তৈরি করা হয়েছে। যেখানে দেখানো হয়েছে কীভাবে চিনের প্রেসিডেন্টের কাছে আত্মসমর্পণ করেছেন মোদি।

ভিডিয়োটি দেখে টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন রঙ্গনাথন মাধবন। তিনি লিখেছেন, এটা খুবই নিম্নরুচির। রাজনৈতিক দ্বৈরথ থাকলেও নরেন্দ্র মোদী দেশের প্রধানমন্ত্রী। এই ভিডিয়োটির মাধ্যমে চিনের সামনে দেশকে অসম্মানিত করা হল। এটা মোটেই কাম্য নয়। যদিও মাধবনের টুইটের বিরুদ্ধে নিজেদের যুক্তিও সাজিয়েছে কংগ্রেস। দলের জনসংযোগ বিভাগের সদস্য রচিত শেঠ বলেন, দেশের যে কোনও ইস্যুতেই প্রধানমন্ত্রীদের সমালোচনার মুখে পড়তে হয়। কোনও প্রধানমন্ত্রীই এর ব্যতিক্রম নন। মাধবন সমালোচনারও জবাব দিয়েছেন। তাঁর টুইট, এটা তোমার কাছে ‘জ্ঞান’ মনে হচ্ছে। দেশের প্রধানকে বিদ্রুপ করা হয়েছে। হাস্যকর যে বিষয়টি নিয়ে রাজনীতি করা হচ্ছে।

এই মুহূর্তে অভিনেতা ব্যস্ত তাঁর আগামী সিনেমা রোকেটারি: দ্য নাম্বি এফেক্ট নিয়ে। ইসরো বিজ্ঞানী নাম্বি নারায়ণের বায়োপিক এটি। বিজ্ঞানীর চরিত্রে দেখা যাবে মাধবনকে। এই সিনেমার মাধমে পরিচালক হিসাবেও বলিউডে পা রাখতে চলেছেন ম্যাডি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest