#প্রধানমন্ত্রীহিসেবদাও: ভিডিও সিরিজ লঞ্চ করে হাইটেক ডিজিটাল লড়াইয়ে তৃণমূল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: লোকসভা ভোটকে সামনে রেখে হাইটেক ডিজিটাল লড়াইয়ে নেমে পড়ল তৃণমূল। এবং সেটা সরাসরিই! শনিবার ‘প্রধানমন্ত্রী হিসেব দাও’ হ্যাশট্যাগে ভিডিও সিরিজ লঞ্চ করল তৃণমূলের ডিজিটাল টিম। এ দিন থেকে প্রতিদিন একটা করে এমনই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছাড়া হবে বলে জানিয়েছে ওই ডিজিটাল টিম। এমনটাও জানা গিয়েছে, গত প্রায় পাঁচ বছরে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের কাজের তথ্যভিত্তিক সমালোচনা নিয়ে তৈরি ওই ভিডিওগুলিতে প্রশ্নের মুখে দাঁড় করানো হবে প্রধানমন্ত্রীকে। যা প্রথম ভিডিওতেই স্পষ্ট।

প্রথম দিন প্রকাশিত ভিডিওটিতে তুলে ধরা হয়েছে ‘বেটি পঢ়াও, বেটি বঁচাও’ কর্মসূচির কথা। সাদা-কালো ফ্রেম, ধূসর বাস্তবতা। চোখে-মুখে একরাশ বিষাদ নিয়ে হরিয়ানার প্রত্যন্ত প্রান্তের তরুণী প্রিয়া শোনাচ্ছেন নিজের স্কুলছুট হয়ে যাওয়ার আখ্যান। কত মেয়েকে অকালে পড়া ছাড়তে হল, হিসেব আছে? জিজ্ঞাসা প্রিয়ার। ঠিক সেখানেই ধূসর মুছে গিয়ে ফুটে উঠছে রং। হুগলির গ্রামে সবুজ পাড়, সাদা শাড়ির ঝুমুর উঠে বসছে সাইকেলের সিটে টুপ করে। মাকে হাত নেড়ে স্কুলের পথে চাপ দিচ্ছে প্যাডেলে।

একই ভাবে পরবর্তী ভিডিওগুলিতেও এ ধরনের বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেওয়া হবে।এ ব্যাপারে রাজ্যসভায় তৃণমূলের দলনেতা এবং দলের আইটি সেলের অন্যতম অভিভাবক ডেরেক ও’ব্রায়েন বলেন, “প্রস্তুতি চার মাস ধরে নেওয়া হয়েছে। সামগ্রিক পরিকল্পনাটা দলনেত্রীরই। মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজ এবং টুইটার হ্যান্ডলের ফলোয়ারের সংখ্যা যত, পূর্ব ভারতে সোশ্যাল মিডিয়ায় তত ফলোয়ার আর কারও নেই। আসলে মমতা বন্দ্যোপাধ্যায় এই ডিজিটাল মাধ্যমটাকে খুব ভাল ভাবে বোঝেন। বোঝেন বলেই এই রকম প্রচারের কথা তিনি ভাবতে পেরেছেন।”

ডেরেক আরও জানালেন, তৃণমূল এ বার ৩৬০ ডিগ্রি প্রচারের পরিকল্পনা নিয়েছে। দেওয়াল লিখন, পোস্টারিং, ছোট মিছিল, পথসভা, বড় মিছিল, ব্লক স্তরের সভা, বড় জনসভা, অডিও-ভিস্যুয়াল প্রচার, ডিজিটাল প্রচার-সহ প্রচারের মোট ১২টা মাধ্যমকে বেছে নেওয়া হয়েছে। সব ক’টি মাধ্যমেই সর্বশক্তিতে ঝাঁপাবে তৃণমূল। তরুণ ভোটারদের কথা মাথায় রেখে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে ডিজিটাল প্রচার।

https://www.facebook.com/AITCofficial/videos/1224911561008804/?t=0

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest