প্রবল বৃষ্টিতে কমপ্লেক্সের দেওয়াল ভেঙে পুণেতে চার শিশু সহ মৃত ১৫,

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#পুনে: রাতভর মুষলধারে বৃষ্টিতে ধসে পড়ল একটি আবাসনের পার্কিং লটের দেওয়াল। আর তাতে চাপা পড়ে মৃত্যু হল অন্তত ১৫ জনের। যার মধ্যে চার শিশু এবং এক মহিলা রয়েছেন। শনিবার মাধ্যরাতে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে পুণের খান্ডোয়াতে।

শনিবার সারা রাত ধরেই পুণেতে ভারী বৃষ্টিপাত হয়েছে। যার ফলে খান্ডোয়ার একটি আবাসনের পার্কিং লটের দেওয়াল ভেঙে যায়। পার্কিং লটের ঠিক পাশেই ছিল বস্তি এলাকা। দেওয়াল বস্তির একাধিক ঘরের উপরেই ভেঙে পড়ে। দুর্ঘটনার সময় সকলেই ঘুমিয়ে ছিলেন। এই কারণেই এতগুলো মানুষ মারা গিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

মৃতদের বেশির ভাগেরই পরিচয় এখনও জানা সম্ভব হয়নি। তবে ওই আবাসনের কাছেই আরও একটি বড় কমপ্লেক্স তৈরির কাজ চলছে। তার কর্মীরা মূলত বিহার এবং পশ্চিমবঙ্গের বাসিন্দা। তাঁকা ঘটনাস্থলে অস্থায়ী ঘর বেঁধে থাকছিলেন বলে জানা গিয়েছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীশ মৃতদের পরিবার পিছু চার লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেন।
একই সঙ্গে পুনের জেলাশাসক কিশোর রাম সংবাদসংস্থা এএনআইকে জানান, “প্রবল বৃষ্টিপাতের কারণেই প্রাচীর ভেঙে পড়েছে। এ ক্ষেত্রে নির্মাণ সংস্থার গাফিলতি সামনে এসেছে, মৃতদের মধ্যে অধিকাংশ শ্রমিকই বিহার ও পশ্চিমবঙ্গের বাসিন্দা। ঘটনার তদন্ত চলছে”। জানা গিয়েছে, কাজ বন্ধের নোটিশ পাঠানো হয়েছে নির্মাণকারী সংস্থাকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest