Site icon The News Nest

ফের আকাশে উড়লেন অভিনন্দন বর্তমান, সঙ্গী বায়ুসেনা প্রধান

WhatsApp Image 2019 09 02 at 3.02.37 PM

পাঠানকোট: আবারও ককপিটে ফিরলেন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। পাঠানকোটে বায়ুসেনার ঘাঁটি থেকে মিগ-২১ যুদ্ধবিমানে চড়েন তিনি। আকাশের উদ্দেশ্যে পাড়ি দেওয়ার সময় অবশ্য অভিনন্দন একা ছিলেন না। বীর উইং কমান্ডারের সঙ্গী বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া। প্রায় ৩০ মিনিট আকাশে ছিলেন তাঁরা।

পুলওয়ামায় হামলার পর চলতি বছরের ২৬ ফেব্রুয়ারিতে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে জঙ্গি শিবির ধ্বংস করতে অভিযান চালায় ভারত। পরের দিন ভারতে আক্রমণ করতে আসে পাক বায়ুসেনার এফ-১৬ যুদ্ধবিমান। তৈরি ছিল ভারতীয় বিমান বাহিনীও। তাদের তাড়া করে পাক অধিকৃত কাশ্মীরের ৭-৮ কিলোমিটার ভিতরে ঢুকে পড়ে উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের মিগ-২১ বাইসন। পাক বিমানের গুলিতে তাঁর বিমান ক্ষতিগ্রস্ত হলে সেখানেই বিমান থেকে বেরিয়ে আসেন তিনি। পাকিস্তানি সেনার হাতে ধার পড়ে যান তিনি। বন্দি অবস্থায় তাঁর একটি ভিডিয়ো প্রকাশ পায়। সেখানে পাকিস্তানি সেনার ডেরাতে বসে চাপের মুখেও কোনও তথ্য তিনি দেননি। তাঁর সাহসিকতায় মুগ্ধ হয়ে যায় গোটা দেশ। শেষপর্যন্ত চাপের মুখে অভিনন্দন বর্তমানকে ভারতের হাতে তুলে দিতে বাধ্য হয় পাকিস্তান। বীর চক্র সম্মান দেওয়া হয় অভিনন্দন বর্তমানকে।

তারপর নিজের এই লম্বা মানসিক চাপের পর্ব কাটাতে কিছুদিনের বিরতিতে ছিলেন অভিনন্দন বর্তমান ৷ অজ্ঞাতবাস পর্ব শেষে বেশ কয়েকদিন আগেই যোগ দিয়েছেন মিলিটারিতে ৷ এবার ফের ওড়ালেন যুদ্ধবিমান ৷ সোমবার সকালে আইএফএ চিফ মার্শাল বিএস ধানোয়ার সঙ্গে ওড়ালেন মিগ ২১ ৷ আর ভিডিও আসার সঙ্গে সঙ্গেই ভাইরাল ৷ ভিডিওতে  দেখা যায়, অভিনন্দন তাঁর গানস্লিঙ্গার ছেঁটে ফেলেছেন। চুলের ছাঁট একই রকম রয়েছে। কিন্তু গোঁফ ছেঁটে ছোট করে ফেলেছেন। ঠোঁটের দু’পাশ থেকে সামান্য ঝুলে রয়েছে দুদিকে।

Exit mobile version