Site icon The News Nest

ফ্রি-তে বিমানে চড়তে ইনস্টাগ্রামের ছবি ডিলিট করবেন?

smartphone flight tracking

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: যতদিন যাচ্ছে ততই বাড়ছে সোশ্যাল মিডিয়া ইউজারের সংখ্যা। সেই নেটিজেনদের হাতিয়ার করেই নিজেদের কোম্পানির প্রচার করতে চাইছে  আমেরিকার উড়ান সংস্থা জেটব্লু। সেখানে নেটিজেনদের যে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হয়েছে, আপাত দৃষ্টিতে তা খুব কঠিন কিছু নয়। না কোনও কষ্টসাধ্য গেম খেলতে হবে, আর না কোনও কঠিন প্রশ্নের উত্তর দিতে হবে। শুধু ইনস্টাগ্রামে ঢুকে নিজের আপলোড করা ছবিগুলি মুছে ফেললেই কাজ শেষ।

কিন্তু সোশ্যাল মিডিয়ার পোকারাই জানেন, এ কাজ ঠিক কতটা কঠিন। সুন্দর ফটোগ্রাফি কিংবা আনন্দের মুহূর্তগুলি ক্যামেরাবন্দি করার পর তা অনেক এডিট-এফেক্ট দিয়ে লোড করে থাকেন ইউজাররা। তারপর নজর থাকে প্রতিক্রিয়ার দিকে। কে কী প্রশংসা করল, কটা লাইক পাওয়া গেল, ইত্যাদি ইত্যাদি। কিন্তু আচমকা এমন লোভনীয় প্রস্তাব পেয়ে দোটানাতেই পড়ার কথা তাঁদের। এই অফারের খবর নিজেদের ইনস্টাগ্রাম থেকে পোস্ট করেছে জেটব্লু সংস্থা। এই প্রতিযোগিতার জন্য #অলইউক্যানজেটসুইপস্টেকস নামের হ্যাশট্যাগ ব্যবহৃত হয়েছে। তবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট কেউ যদি নতুন ভাবে খুলে আবেদন করে সে ক্ষেত্রে তা গৃহীত হবে কি না সে ব্যাপারে কিছু জানানো হয়নি ওই উড়ান সংস্থার তরফে। এমনকি ফ্রি-তে টিকিট পাওয়ার জন্য ইনস্টাগ্রামের ছবি কেন ডিলিট করতে হবে সে ব্যাপারটিও পরিষ্কার  নয়।

তবে প্রতিযোগিতার বিজয়ীরা ২০১৯-এর ১ এপ্রিল থেকে ২০২০-এর ৩১ মার্চ পর্যন্ত বিনামূল্যে বিমান যাত্রার সুবিধা পাবেন। শুধুমাত্র আমেরিকার নাগরিকরা এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবেন বলে জানানো হয়েছে ওই সংস্থার তরফে।

 

Exit mobile version