বক্স অফিসে নয়া রেকর্ড ‘সিম্বা’র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হুঙ্কার যেন থামছে না ‘সিম্বা’র। দেশজুড়ে রিলিজের মাত্র ১১ দিনের মাথায় ১৯৬ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে সিনেমাটি। অন্যদিকে বিশ্ব জুড়েও ৫০ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে পরিচালক রোহিত শেঠির এই সিনেমা।
রণবীর সিংহ এবং সারা আলি খানের কেমিস্ট্রি যে দর্শকের মন জিতে নিয়ে নিয়েছে, তা প্রমাণ করে দিচ্ছে ছবিকে ঘিরে তৈরি হওয়া একাধিক রেকর্ড। পুরনো বহু রেকর্ডকে চুরমার করে ‘সিম্বা’ বক্স অফিসে নতুন কী কী নজির গড়ল দেখে নেওয়া যাক।
অভিনেতা রণবীর সিংহের জীবনে দ্বিতীয় সফলতম ছবি ‘সিম্বা’। ২০১৮ সালেই রণবীর জীবনের প্রথম সুপারডুপার হিট ছবির মুখ দেখতে পান। বিশ্বজুড়ে ৫২৫ কোটি টাকার ব্যবসা করেছিল ‘পদ্মাবত’। রণবীরের কেরিয়ারের তৃতীয় সফলতম ‘বাজিরাও মস্তানি’র রেকর্ডও ভেঙে ফেলেছে ‘সিম্বা’।
দ্রুততর ব্যবসার নিরিখে ‘সিম্বা’ রোহিতের তৃতীয় সফল ছবি। ‘সিম্বা’র ঠিক আগেই আছে ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘গোলমাল এগেন’। ‘দিলওয়ালে’ ৪০০ কোটি টাকার ব্যবসা করেছিল। তবে ‘দিলওয়ালে’ দেশের থেকে বিদেশে বেশি ব্যবসা করেছিল।
পরিচালক রোহিত শেট্টিকে বলা হয় হিট মেশিন। যার পর পর আটটা ছবিই ১০০ কোটি টাকার ব্যবসা করেছে। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে রোহিত শেট্টিই একমাত্র পরিচালক যাঁর পর পর আটটা ছবি ১০০ কোটি টাকার ব্যবসা করেছে।
‘পদ্মাবত’ ছবিতে রণবীরের বিপরীতে দীপিকা পাড়ুকোনও ছিলেন। আর সে জায়গায় ‘সিম্বা’তে অভিনেতার বিপরীতে ছিলেন নবাগতা সারা আলি খান। এর আগে একটিই ছবি করেছেন সারা। সে দিক থেকে ‘সিম্বা’ রণবীরের প্রথম একক হিট।
সারা আলি খানেরও প্রথম হিট ছবি এটি। বলিউডে পা রাখা মাত্রই ১০০ কোটির ক্লাবে নাম লিখিয়ে ফেললেন সারা আলি খান।
‘সিম্বা’ ২০১৮ সালের ১৩ নম্বর ছবি যেটা ১০০ কোটি টাকার ব্যবসা করল। এমন সাফল্যের বছর বলিউড এর আগে কখনও দেখেনি। ‘সঞ্জু’, ‘সোনু কে টিটু কে সুইটি’, ‘পদ্মাবত’, ‘রেড’, ‘বাগি টু’, ‘রাজি’, ‘রেস থ্রি’, ‘গোল্ড’, ‘স্ত্রী’, ‘বধাই হো’, ‘ঠগস্ অব হিন্দোস্তান’, ‘টু পয়েন্ট ও’ এই ১২টা ছবির পর এখন ‘সিম্বা’।
‘সিম্বা’কে ধরে ২০১৮ সালে পাঁচটি ছবি ২০০ কোটি টাকার ব্যবসা করল দেশে। আর এই পাঁচটি ছবি হল ‘সঞ্জু’, ‘পদ্মাবত’, ‘স্ত্রী’, ‘বধাই হো’ এবং ‘সিম্বা’।
প্রথম দিনের ছবি হিসেবে রণবীর সিংহের জীবনে প্রথম ‘সিম্বা’ এত ব্যবসা করল। বলা যেতে পারে, বিয়ের পরই বাজিমাত রণবীরের। প্রথম দিনেই ‘সিম্বা’ বক্স অফিসে ২০.৭২ কোটি টাকার ব্যবসা করেছিল। এর আগে ‘পদ্মাবত’ প্রথম দিনে ১৮ কোটি টাকার ব্যবসা করেছিল।
সোমবার রাতে ‘সিম্বা’-র সাকসেস পার্টির আয়োজন করেন করণ জহর। নিজের বাড়িতেই ওই পার্টির আয়োজন করেন সিনেমার প্রযোজক। করণ জহরের পার্টিতে যখন একের পর এক তারকা হাজির হতে শুরু করেন, তখন যেন সেখানে এক্কেবারে ধামাকা করে দিলেন রণবীর সিং। নিজের স্টাইলে করণের পার্টিতে হাজির হন তিনি। স্ত্রী দীপিকা পাডুকনও ছিলেন সঙ্গে। পার্টিতে প্রবেশের সময় রণবীর যখন নিজের ধুনে ব্যস্ত, সেই সময় ভক্তদের দেখে হাত নাড়াতে শুরু করেন দীপিকা পাডুকন।অন্যদিকে সারা আলি খান-কে দেখা যায় রোহিত শেঠি এবং অক্ষয় কুমারের হাত ধরে করণ জহরের পার্টিতে হাজির হতে। করণ জহর এবং অজয় দেবগণের হাত ধরে ‘সিম্বা’-র সাকসেস পার্টিতে হাজির হন কাজলও।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest