Site icon The News Nest

বাজার মাতাচ্ছে ৭০ হাজারি আইসক্রিম

b25d731bb13858fcbc8904b8ea4ed32f

এক স্কুপ আইসক্রিমের দাম ৭০ হাজার টাকা। অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। নিউ ইয়র্কের সেরিন্ডিপিটি নামের এক দোকানে বিক্রি হচ্ছে সোনায় মোড়া আইসক্রিম। দোকানের পক্ষ থেকে জানানো হয়েছে অভিনব ওই আইসক্রিমটা র নাম ‘গোল্ডেন আপুলেন্স সানডিউ’। এই আইসক্রিমে থাকে অামন্ড, কাভিয়ার ও সুগার ফোর্ড অর্কিড। তবে তাহাতিয়ান ভ্যানিলা এই আইসক্রিমটির বিশেষত্ব অন্যত্র। আইসক্রিমটা মোড়া থাকে ২৩ ক্যারেটের সোনার পাতা দিয়ে।
সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে,সুগার ফোর্ড অর্কিড বানাতে সময় লাগে ৮ ঘন্টা। সেই কারণে অন্তত দুদিন আগে অর্ডার দিতে হয় আইসক্রিম টি। উপকরণ আনানো হয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে। যেমন ইতালির তাস্কানি থেকে আসে চকোলেট। ভ্যানিলা বিন আসে মাদাগাস্কার থেকে। আইসক্রিম টি পরিবেশনের সময় দেওয়া হয় ফল। আর সেই ফল আসে প্যারিস থেকে। অভিনব স্বাদের এই আইস ক্রিমটি পরিবেশন করা হয় একটি ক্রিস্টাল গবলটের মধ্যে ২৩ ক্যারেট সোনার পাত দিয়ে মুড়ে। আইস ক্রিম টি খাওয়া র জন্য দেওয়া হয় ১৮ ক্যারেটের সোনার চামচ।
সম্প্রতি ‘কোন’ হিসাবেও বিক্রি হচ্ছে এটি। তাতে আবার থাকছে খাওয়া যায় এমন হিরের কুচি। সোনার পাতা দিয়ে মোড়া সেই আইসক্রিম টির দাম ১২৭ ডলারের কাছাকাছি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮,৮৪০ টাকা।

Exit mobile version