Site icon The News Nest

বাবুলের গাওয়া বিজেপির থিম সংয়ে নিষেধাজ্ঞা জারি, গায়ককে নোটিশ ধরাল কমিশন

babul supriya

কলকাতা:রাজ্য বিজেপির ভোটপ্রচারের জন্য যে ‘থিম সং’ তৈরি করেছিলেন বাবুল সুপ্রিয়, নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে তাতে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর সূত্রে জানানো হয়েছে, ওই থিম সং অনুমতি ছাড়াই প্রকাশ করা হয়েছে। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে তাঁর কাছে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব তলব করেছে কমিশন। শুধু তাই নয়, আপাতত গানটির সম্প্রচার বন্ধ রাখার নির্দেশও দেওয়া হয়েছে।  যদিও বাবুলের দাবি, আনুষ্ঠানিক ভাবে ওই থিম সং প্রকাশ করা হয়নি। তিনি জানিয়েছেন, কমিশন জবাবদিহি চেয়ে পাঠালে তার জবাব দেবেন।

রবিবার মুম্বইয়ের স্টুডিওতে বাংলার প্রচারের জন্য থিম সং রেকর্ড করেছিলেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়।  তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিরোধীদের বিভিন্ন স্লোগান একত্রিত করে গানের কথা লিখেছেন অমিত চক্রবর্তী। গানে সুর দিয়েছেন বাবুল নিজেই। সোমবার সকাল থেকেই বিভিন্ন সংবাদমাধ্যমে সেই গানটি দেখানো হয় । এই গানের মাধ্যমে তৃণমূলের বিরুদ্ধে কুৎসা ছড়ানো এবং মুখ্যমন্ত্রীকে অপমানের অভিযোগে আসানসোল দক্ষিণ থানায় গায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে শাসক দল তৃণমূল। তারই মাঝে জানা যায়,তাঁর গানের কথায় বামপন্থী ছাত্র সংগঠন এসএফআইয়ের স্লোগানও ব্যবহার করা হয়েছে।বাবুল স্বীকার করে নেন, তাঁর গানে এসএফআইয়ের স্লোগান ব্যবহার করেছেন। তিনি জানান, “অনেকে বলছেন বিজেপির গানে আমি এসএফআইয়ের স্লোগান ব্যবহার করেছি। এতে কোনও সমস্যা আছে বলে আমি মনে করি না। আমি আমার গানে সমস্ত বিরোধীদের কণ্ঠকে সামিল করার চেষ্টা করেছি”। একই সঙ্গে তৃণমূলের অভিযোগ দায়ের প্রসঙ্গে তিনি জানিয়েছেন, “পুরো গানের বিরুদ্ধে অভিযোগ না তুলে কোন কোন লাইনে আপত্তি তা জানান তৃণমূল নেতারা। তাতে আমাদের সুবিধা হবে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে”।

https://youtu.be/l3QcSZdvyS0

নির্বাচনের ঢাক বাজার পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে বাবুল। কখনও মুনমুন সেন নিয়ে বলেছেন ‘সেন সেশনাল’ তো কখনও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার ব্যারিকেডের দড়ি খুলে দিয়ে সগর্বে টুইট করেছেন। এ বার গান নিয়ে বিপাকে গায়ক সাংসদ।

 

Exit mobile version