Site icon The News Nest

#Loksabha Elections 2019: বায়োপিকের পর এবার নমো টিভিতেও নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের

namotv 505 040219081417 1

নয়াদিল্লি: নির্বাচন চলাকালীন নরেন্দ্র মোদীর বায়োপিক মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। পোস্টার সহ কোনওরকম প্রচারমূলক বিষয়ের উপরও নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন । বায়োপিকের সঙ্গে এবার নমো টিভির সম্প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন।

চলতি লোকসভা ভোটের আবহে বিতর্কের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে নতুন চ্যানেল নমো টিভি। ইতিমধ্যেই বেশ কয়েকটি বিজেপি-বিরোধী রাজনৈতিক দল এই চ্যানেলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছিল। বুধবার সংবাদ সংস্থা পিটিআই সূত্র উদ্ধৃত করে জানায়, নির্বাচন কমিশন এই চ্যানেলের সম্প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করেছে।

বুধবারই বলিউডি ছবি পিএম নরেন্দ্র মোদীর মুক্তির উপর স্থগিতাদেশ দিয়েছে কমিশন। বলা হয়েছে, ভোটপর্ব শেষ না-হওয়া পর্যন্ত ওই ছবি রিলিজ করানো যাবে না। যদিও বাণিজ্যিক উদ্দেশে নির্মিত ওই ছবির সঙ্গে বিজেপির কোনো সম্পর্ক রয়েছে কি না, তা জানা যায়নি। কিন্তু নমো টিভি যে বিজেপি এবং প্রধানমন্ত্রীর প্রচারের উদ্দেশে চালু হয়েছিল, সে বিষয়ে কোনো সন্দেহের অবকাশ নেই।উল্লেখ্য, নরেন্দ্র মোদীর নামে তৈরি এই চ্যানেলে লোগো হিসাবে তাঁর ছবিই ব্যবহার করা হয়েছে। শুধু মোদীর প্রচার লাইভ দেখানোই নয়, বিভিন্ন বক্তব্যকে মিশিয়ে লোকসভা ভোটের আগে ভোটারদের বার্তা দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ তুলেছেন বিরোধীরা।

গত সপ্তাহেই জানা গিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রক নির্বাচন কমিশনকে জানিয়েছিল, এই চ্যানেল তাদের আওতাধীন নয় কারণ এটি ডিটিএইচ অপারেটরদের বিশেষ প্ল্যাটফর্ম হিসেবে সম্প্রচারিত হচ্ছে। মন্ত্রকের কথায়, নমো টিভি হল প্ল্যাটফর্ম পরিষেবা। এ ধরনের পরিষেবার জন্য তথ্য ও সম্প্রচারমন্ত্রকের অনুমোদন প্রয়োজন হয় না।

Exit mobile version