বিজেপিতে যোগ দিলেন সানি দেওল, দিল্লি থেকে কংগ্রেস প্রার্থী হলেন অলিম্পিক পদকজয়ী বক্সার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের তৃতীয় দফার দিনেই বিজেপিতে যোগ দিলেন বলিউড অভিনেতা সানি দেওল। গত রবিবার দিল্লিতে সানি দেওলের বাড়িতে গিয়ে সাক্ষাত্ করেন বিজেপি সভাপতি অমিত শাহ। তারপর থেকেই বিজেপিতে যোগ দেওয়া নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়।

পঞ্জাবের ১৩ টি আসনে ৩ টিতে লড়ছে বিজেপি। শিরোমানি অকালি দলের সঙ্গে জোট করে পঞ্জাবে লড়ছে বিজেপি। অমৃতসর, গুরদাসপুর এবং হোশিয়ারপুর কেন্দ্র এখনও পর্যন্ত প্রার্থী চূড়ান্ত করেনি বিজেপি। শোনা যাচ্ছে, অমৃতসরের জন্য অভিনেত্রী পুনম ধিল্লন এবং রাজিন্দর মোহন সিং ছিনার সঙ্গেও আলোচনা চালাচ্ছে বিজেপি। গুরদাসপুর আসনে বিনোদ খান্নার স্ত্রী কবিতা খান্না বা তাঁদের পুত্র অক্ষয় খান্নাকে দাঁড় করানোর জল্পনা রয়েছে। সম্প্রতি, ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার’ সিনেমায় সঞ্জয় বারুর ভূমিকায় অভিনয় করে নজর কেড়েছেন বলিউডের প্রবীণ এই অভিনেতা। এমনকি শোনা যায়, ওই চরিত্রে অভিনয় করে বিজেপির অন্দরেও বেশ প্রশংসিত হয়েছেন অক্ষয় খান্না। উল্লেখ্য, আগামী ১৯ মে এক দফায় ভোটগ্রহণ হবে পঞ্জাবে।

vijender singh 0

অন্যদিকে, প্রথম ভারতীয় বক্সার হিসেবে পদকজয়ী বিজেন্দর সিংহকে প্রার্থী করল কংগ্রেস। দক্ষিণ দিলি আসন থেকে কংগ্রেসের টিকিটে লড়ছেন তিনি। দীর্ঘদিন ধরেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বন্ধুত্ব রয়েছে বিজেন্দরের। তবে তাঁর রাজনীতিতে নামাটা চমক হিসেবেই দেখছে রাজনৈতিক মহল।

দিল্লিতে আপ-কংগ্রেসের জোট না হওয়ায় লড়াই এ বার ত্রিমুখী। যে কেন্দ্র থেকে বিজেন্দর লড়ছেন সেই কেন্দ্রে বিজেপির প্রার্থী রমেশ বিদুরি এবং আপের প্রার্থী রাঘব চাড্ডা। দিল্লিতে কংগ্রেসের হাল বিশেষ ভালো নয়। গত লোকসভা ভোটে কোনো আসন পাওয়া তো দূর, বেশির ভাগ আসনে আপের পরে তৃতীয় হয়েছিল কংগ্রেস। এ বার তাই হাল ফেরাতে তারকার ওপরেই ভরসা করছে কংগ্রেস।তবে শুধু কংগ্রেসই নয়, ক্রীড়াবিদকে প্রার্থী করেছে বিজেপিও। সদ্য বিজেপিতে যোগ দেওয়া গৌতম গম্ভীর পূর্ব দিল্লি আসন থেকে লড়ছেন। মঙ্গলবার ওই কেন্দ্রে একটি রোড-শোও করছেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest