বিধিভঙ্গ করেও ম্যাজিস্ট্রেটকেই ‘তামাশা করবেন না’ হুমকি কেন্দ্রীয় মন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাটনা: লোকসভা নির্বাচনে বাকি আর মাত্র এক সপ্তাহ। এর আগেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত মন্ত্রীকে সরকারি কর্মকর্তাকেই হুমকি দিতে দেখা গেল একটি ভিডিওতে।

শনিবার নির্বাচনের কমিশন কর্তৃক অনুমোদিত সময়সীমা পার করে জনসভায় বক্তব্য রাখার জন্য সভা শেষে আটকানো হয় কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনীকুমার চৌবেকে। পটনা থেকে ১৭৭ কিলোমিটার দূরে বক্সারের বিজেপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন অশ্বিনী কুমার চৌবে। শুধু নির্দিষ্ট সময় পার করার জন্য নয়, কমিশনের অনুমোদিত সীমা পার করে প্রায় ৪০ টি গাড়ি নিয়ে কনভয় করে যাচ্ছিলেন মন্ত্রী, একারণেও আটকানো হয় তাঁকে। এর পরেই ওই কর্মকর্তাকে উত্তেজিত মন্ত্রীর হুমকি,  ‘‘খবরদার, তামাশা করবেন না আপনি!’’ সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট কেকে উপাধ্যায় জবাব দেন, ‘‘নির্বাচন কমিশনের নির্দেশ মানতেই হবে!” সরকারি অফিসারের ওই বক্তব্য শুনে আরও উত্তেজিত হয়ে পড়েন মন্ত্রী। বলেন, ‘‘আমাকে জেলে পাঠাতে চান! চল, ঠিক আছে, পাঠান জেলে।”

minister
বিতর্কিত সেই মুহূত

মন্ত্রীর মৌখিক আক্রমণের মুখে পড়েও শান্ত হয়েই ওই সরকারি কর্মকর্তা উত্তর দেন যে, আদেশ রয়েছে গাড়িগুলি বাজেয়াপ্ত করার, মন্ত্রীকে নয়। যদিও উত্তেজিত মন্ত্রী ওই আধিকারিকের কথা শুনতে মোটেও রাজি ছিলেন না। তিনি বলেন, “গাড়িগুলো আমার, এগুলো বাজেয়াপ্ত করা যাবে না!”পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে উপাধ্যায় বলেন,‘‘আমরা শুনেছি জেলা ময়দানে অনেক গাড়ি পার্ক করা ছিল। কনভয়ে প্রায় ৩০-৪০ টি গাড়ি ছিল। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’’

নরেন্দ্র মোদি সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী আশ্বিনী কুমার চৌবে বর্তমানে বক্সারের সাংসদ।আর মন্ত্রীর হুমকি দেওয়ার মুহূর্তের ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest