Site icon The News Nest

বিনা অনুমতিতে র‌্যালি করায় গৌতম গম্ভীরের বিরুদ্ধে এফআইআর দিল্লি পুলিসের

gautamgambhir

নয়াদিল্লি: বিজেপিতে যোগদানের পর থেকেই নিত্যনতুন বিপদে পড়তে হচ্ছে গৌতম গম্ভীরকে। কখনও সব থেকে ধনী প্রার্থী হয়ে বিড়ম্বনায় পড়েছেন, তো কখনও তাঁর বিরুদ্ধে দুটো ভোটার কার্ড ব্যবহার করার অভিযোগ এনেছে বিরোধীরা। কিন্তু এ বার সত্যি করে বিপাকে পড়লেন তিনি। তাঁর বিরুদ্ধে নিয়ম লঙ্ঘনের অভিযোগ এনে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ।

ইস্ট দিল্লি থেকে বিজেপির প্রার্থী গৌতম গম্ভীর। ইস্ট দিল্লির ইলেকটোরাল অফিসার কে মহেশ দিল্লি পুলিশকে এফআইআর করতে বলেছে।গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ, তিনি নির্বাচন কমিশনের অনুমতি না নিয়েই প্রচার র‍্যালি আয়োজন করেছিলেন। গত ২৫ এপ্রিল দিল্লির জংপুরায়, বিনা অনুমতিতে এই প্রচারযাত্রা আয়োজন করেছিলেন তিনি।এই ঘটনার পরেই গম্ভীরের বিরুদ্ধে তোপ দেগেছে বিরোধীরা। পূর্ব দিল্লি কেন্দ্রে গম্ভীরের বিরুদ্ধে দাঁড়ানো আপ প্রার্থী অতসী বলেন, “প্রথমে মনোনয়নপত্র গণ্ডগোল, তার পর দুটো ভোটার কার্ড আর এখন এই নতুন ঝামেলা। গৌতম গম্ভীর, আপনি যখন নিয়মই জানেন না, তো খেলাটি খেলছেন কেন?”

এর আগেও গৌতম গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ ওঠে। আপ নেতা অতিশী অভিযোগে জানিয়েছিলেন যে গৌতম গম্ভীর বেআইনিভাবে একাধিক কেন্দ্র থেকে ভোটার হিসেবে তালিকায় নাম তুলেছেন। যা ‘রিপ্রেজেন্টেশন অফ পিপল অ্যাক্টে’র বিরোধিতা করে। করোল বাগ ও রাজেন্দ্র নগর দুই কেন্দ্র থেকে গম্ভীরের নাম ভোটার তালিকায় আছে বলে অভিযোগ। এরপর আবার গম্ভীরের বিরুদ্ধে অভিযোগগ জানিয়েছেন মহম্মদ ইরশাত নামে এক ব্যক্তি। তাঁর অভিযোগ, মনোনয়নে ভুল তথ্য দিয়েছেন গম্ভীর। সেই মামলার শুনানি আছে ১ মে।

বিজেপিতে যোগ দেওয়ার আগে সোশ্যাল মিডিয়ায় বরাবারই ছক্কা হাঁকাতে দেখা গিয়েছে প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরকে। কাশ্মীরের রাজনীতি নিয়ে সম্প্রতি সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লার সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে পড়েন গৌতি। এর পরে তাঁকে বিজেপিতে যোগদান করতে দেখা যায়। উল্লেখ্য,  এই কেন্দ্রে সবচেয়ে ধনী প্রার্থী হলেন তিনি। হলফনামায় বছরে ১২ কোটি টাকা আয় দেখিয়েছেন কেকেআর-এর প্রাক্তন অধিনায়ক।

Exit mobile version