বিরোধী দলনেতা-নেত্রী সহ একগুচ্ছ সেলেবকে টুইট কি বার্তা দিলেন মোদী, জেনে নিন এক ক্লিকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : ভোটারদের উত্‍‌সাহ দিতে ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় আরও অংশগ্রহণ বাড়ানোর জন্য মঙ্গলবার টুইট বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যত বেশি সংখ্যায় সম্ভব, মহিলা ও যুব সম্প্রদায়ের ভোটারকে বুথে নিয়ে আসার জন্য আলাদা আলাদা ভাবে রাজনীতিক, ক্রীড়াবিদ, সাংবাদিক ও অভিনেতা, অভিনেত্রীদের কাছে আবেদন জানান তিনি।

বুধবার সকালে প্রথমেই বিরোধী দলনেতাদের উদ্দেশ্যে একযোগে বার্তা দেন মোদী। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, মায়াবতী, অখিলেশ যাদব, এম কে স্ট্যালিন, শরদ পাওয়ার, তেজস্বী যাদবের উদ্দেশে তিনি লেখেন,
“আমার অনুরোধ আপনারাও আবেদন করুন, যাতে লোকসভা নির্বাচনে যত বেশি সংখ্যক সম্ভব মানুষ ভোট দিতে আসেন। যত বেশি মানুষ আসবেন, ততই আমাদের গণতন্ত্রের পক্ষে ভালো।”

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক, কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী এবং ওয়াইএসআর কংগ্রেসের নেতা জগন মোহন রেড্ডিকে ট্যাগ করে পাঠানো টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘‘ভোটারদের বেশি সংখ্যায় বুথে এনে ভোটার-সচেতনতা বাড়ানোর পালে বাতাস দিতে হবে।’’ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, এলজেপি নেতা রামবিলাস পাসওয়ান ও পবন চামলিংকে ট্যাগ করে পাঠানো টুইটে ‘আরও বেশি সংখ্যায় ভোটারদের বুথে নিয়ে আসার জন্য পরিবেশ তৈরি করার’ অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

এরপর বলিউডের প্রথম সারির একঝাঁক নায়ক-নায়িকাদের টুইট করেন মোদী। সেই তালিকায় আছেন, অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমন খান, আমির খান, অক্ষয় কুমার, রণবীর সিং, ভিকি কৌশল, আয়ুষ্মান খুরানা, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, অনুষ্কা শর্মা প্রমুখ। গায়িকা লতা মঙ্গেশকর থেকে শুরু করে প্রযোজক-পরিচালক করণ জোহরও ছিলেন এই তালিকায়।লতা মঙ্গেশকর এবং এ আর রহমানকে পাঠানো টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘‘আমজনতা কী চাইছেন, তা বোঝার সেরা উপায়টাই হল ভোট। আর তার জন্যই যত বেশি সংখ্যায় সম্ভব, ভোটারদের বুথে নিয়ে আসার প্রয়োজন।’’

এছাড়াও বর্তমান ক্রিকেটারদের মধ্য বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা এবং প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে শচীন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহওয়াগ, ভিভিএস লক্ষ্মণকে টুইট করেন মোদী। ব্যাডমিন্টন তারকা সাইনা, সিন্ধু, কিদাম্বি শ্রীকান্তকেও টুইট করেছেন প্রধানমন্ত্রী।মোদীর টুইটের তালিকায় ছিলেন দক্ষিণের অভিনেতা থেকে শুরু করে বিভিন্ন সর্বভারতীয় সংবাদমাধ্যমের এডিটররা।

এছাড়াও ভারতবর্ষের নামকরা শিল্পপতি থেকে শুরু করে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কেও টুইট করে একই অনুরোধ করেন মোদী। প্রতিটি টুইটের মূল বক্তব্য ছিল, সমাজের বিভিন্ন ক্ষেত্রের নামকরা এই ব্যক্তিত্বরা যাতে দেশবাসীর কাছে অনুরোধ করেন, যাতে গণতন্ত্রের এই উৎসবে যত বেশি সংখ্যক মানুষ ভোট দিতে এগিয়ে আসেন।

এদিন সকালে একটি ব্লগ ও পোস্ট করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর ওই ব্লগের শিরোনাম ‘গণতন্ত্রকে শক্তিশালী করতে চারটি অনুরোধ’। তিনি অনুরোধ করেছেন দেশের সকল ভোটারকে। বিশেষ করে দেশের তরুণ প্রজন্মকে, যাঁরা এবারই প্রথম নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।সকলের কাছে মোদীর অনুরোধ, স্থায়ী ও শক্তিশালী সরকার গড়তে সবাই ভোট দিন। কারণ, প্রধানমন্ত্রী মনে করেন ভোটদান দেশবাসীর প্রধান দায়িত্ব।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest