Site icon The News Nest

ভোট না দিলেও মুসলিমদের সঙ্গে আছি, মায়ের থেকে শিক্ষা নিয়ে অন্য পথে বরুণ গান্ধী

barun gandhi

লখনউ: কোনও রকমে প্রার্থী হতে পেরেছেন৷ কেন্দ্র বদল করে এবার মায়ের জেতা কেন্দ্র পিলভিটে দাঁড়িয়েছেন বরুণ গান্ধী৷ তবে মায়ের করা ভুল থেকে শিক্ষা নিয়েছেন তিনি। জানালেন, ভোট না পেলে সংখ্যালঘুদের কর্মসংস্থানের ব্যবস্থা তিনি করবেন।

উত্তরপ্রদেশে সুলতানপুরে নির্বাচনী জনসভায় বক্তব্য পেশ করতে গিয়ে বিতর্কে জড়ান কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী। ভোট না দিলে মুসলিমদের কোনো কাজ করে দেবেন না বলে হুমকি দেন তিনি।মানেকা গান্ধী উত্তরপ্রদেশের সুলতানপুরে প্রচারে গিয়ে মুসলিমদের উদ্দেশ্যে বলেন, ‘‌আমি জিতছি এটা গুরুত্বপূর্ণ। মানুষের ভালোবাসা এবং সমর্থন পেয়ে জিতব। কিন্তু যদি মুসলিমদের সাহায্য ছাড়াই নির্বাচনে জিতি, তাহলে তা ভাল হবে না। মনটা খারাপ হয়ে যাবে। তখন যদি কোনও মুসলিম ব্যক্তি আমার কাছে কাজের জন্য আসেন, আমি তো তাঁর কাজ সহজে করব না। সবকিছু তো দেওয়া–নেওয়া পদ্ধতির মতো। তাই নয় কী? আমরা তো সবাই মহাত্মা গান্ধীর ছেলে নয় (হাসি)। এরকম তো হতে পারে না, যে আমরা শুধু দিয়ে যাব তারপরও নির্বাচনে হারব। জয় আসবেই। সে আপনারা সাথে থাকুন আর না থাকুন।’‌ সমালোচনায় মুখর হন বিরোধীরা। সোশ্যাল মিডিয়াতেও ক্ষোভ উগরে দেন নেটিজেনরা। এই কথার পর কেন্দ্রীয় মন্ত্রী মেনকা গান্ধীকে ২ দিন প্রচার করতে নিষেধ করে কমিশন।

রবিবার পিলিভিটে নির্বাচনী প্রচার সভায় যেন সেই ক্ষতেই মলম লাগানোর চেষ্টা করেন বরুণ। তিনি বলেন, একটি কথা আমি মুসলিম ভাইদের বলতে চাই। আপনারা যদি আমাকে ভোট দেন তাহলে খুব ভাল লাগবে। কিন্তু আপনারা যদি আমাকে ভোট না ও দেন তাহলেও কোনও অসুবিধা নেই। আপনারা আমার কাছে কাজ চাইতেই পারেন।

 

 

 

Exit mobile version