ভোররাতে কাপড়ের গোডাউনে বিধ্বংসী আগুন, পুড়ে মৃত ৫ শ্রমিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#পুনে: কাপড়ের গুদামে বিধ্বংসী আগুন। আর তাতেই প্রাণ হারালেন পাঁচজন। বৃহস্পতিবার ভোর পাঁচটা নাগাদ পুনের উরুলি দেবচি গ্রামে ঘটনাটি ঘটে। ওই গুদামে প্রচুর কাপড় থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকাতেও। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের চারটি ইঞ্জিন এবং চারটি ট্যাঙ্কার। দীর্ঘ দু’‌ঘণ্টার চেষ্টায় শেষপর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। কিন্তু ততক্ষণে যা ক্ষতি হয়ে গিয়েছে। ঘটনায় পাঁচ জন মারা যাওয়া ছাড়াও বেশ কয়েকজন গুরুতরভাবে আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, রাজযোগ শাড়ি ডিপোর ভিতরই প্রতিদিন কর্মীরা ঘুমান। এদিনও সেখানেই ছিলেন তাঁরা। আগুন লাগার ঘটনা টের পেতেই ঘুম ভেঙে যায় তাঁদের। কিন্তু বেরনোর পথ খুঁজে পাননি তাঁরা। তীব্র শ্বাসকষ্ট এবং আগুনের লেলিহান শিখাতেই আক্রান্ত হন পাঁচ কর্মী। হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মৃত বলে ঘোষণা করা হয়। তাঁদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অগ্নিকাণ্ডে আহত হয়েছেন বেশ কয়েকজন। হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

ঠিক কীভাবে কারখানায় আগুন লাগল, সে বিষয়ে নিশ্চিতভাবে এখনও কিছু জানাতে পারেননি দমকলের আধিকারিকরা। তবে প্রাথমিকভাবে তাঁদের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। ওই কারখানায় অগ্নিনির্বাপনের ব্যবস্থা ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ভোরবেলার এমন অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকাজুড়ে তীব্র আতঙ্ক ছড়ায়। শোকস্তব্ধ মৃতদের পরিবার।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest