মঞ্চ মাতাবে “বিশেষ” শিশুরা, পাশে দ্য গ্ল্যাম ফ্যাশন শো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: বিশ্বকে শিশুদের বাসযোগ্য করে তুলতে হবে. এই ভাবনা নিয়েই অভিনব এক পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছেন দ্য গ্ল্যাম ফ্যাশন শো সিজিন ২-এর কর্নধার বিশ্বরূপ চক্রবর্তী এবং দি গ্ল্যামারাস স্টুডিওর কর্ণধার গুলসানা শেখ। দ্য গ্ল্যাম ফাশান শো সিজিন ২-এর মঞ্চে এবার দেখা যাবে বিশেষ ভাবে সক্ষম শিশুদের।  ৩ মার্চ নভোটেলে আয়োজন করা হয়েছে এই অনুষ্ঠানের। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন টলিউডের বিখ্যাত কলাকুশলী ও প্রতিষ্ঠিত শিল্পীরা।

“প্রথম পদক্ষেপ” নামক একটি স্কুলের শিশুরা অংশ নিয়েছে এই ফ্যাশন  শোয়ে। এই ফ্যাশন শোয়ের গ্রূমিং পার্টনার হল দি গ্ল্যামারাস স্টুডিও।  এই স্টুডিওর কর্ণধার গুলসানা শেখ একজন সেলিব্রিটি মেকআপ আর্টিস্ট।  গত দু’বছর ধরে তাঁর হাতের ছোঁয়ায় অপরূপা হয়ে উঠেছেন বহু নারী।  বেশ কয়েকটি জাতীয় প্রতিযোগিতায় শীর্ষস্থান দখল করেছেন তিনি।  নিজের একাডেমিতে বহু মেয়েকে ট্রেনিং দিয়ে দিয়ে তাদের নিজের পায়ে দাঁড়ানোর মত উপযুক্ত করে তুলেছেন তিনি।  তবে পেশাগত সাফল্যের পাশাপাশি নিজেকে সমাজসেবার কাজেও যুক্ত রেখেছেন গুলসানা।  সেলিব্রিটি এই মেকআপ আর্টিস্ট জানিয়েছেন,” প্রাণের টানেই সমাজসেবার বিভিন্ন কাজের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছি আমি।  একটা ভালো সমাজ গড়ে তুলতে চাই। বিশেষভাবে সক্ষম শিশুদের অনেকেই অন্য ভাবে দেখেন।  কিন্তু আমরা মনে করি, ওরাও আমাদের মতোই।  একটু যত্ন নিলে ওরাও আমাদের মতোই সব কাজ পারে।  সেই কারণেই আমরা বিশেষ ভাবে সক্ষম শিশুদের নিয়ে ফ্যাশন শো করার পরিকল্পনা করেছি।  ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ওয়ার্কশপ।  বাচ্চারা খুব ভালো রেসপন্স করছে।”

এই অনুষ্ঠান সম্পর্কে বিশ্বরূপ জানান, “আমার প্রধান ইচ্ছে হল সমাজে যে শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে ভেদাভেদ আছে তা দূর করা। যদি দেখা যায় সমাজের প্রতিটা মানুষই কোন না কোন দিক থেকে প্রতিবন্ধী, অনেকের বাইরে থেকে দেখা যায় অনেকের দেখা যায় না।  তবে কেন শুধুমাত্র শারীরিক প্রতিবন্দীরা কেন সমাজে অবহেলিত হয়ে থাকবে।  তাদের প্রতিভা কেন বিকাশ পাবে না।  আমরা কি সকলে একসাথে এদের পাশে দাঁড়াতে পারি না। এরা যা পারে তা অনেকেই পারে না, কেন আমরা তাদের উৎসাহ হতে পারি না।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest