Site icon The News Nest

মুছে ফেলা হোক অভিনন্দনের ভিডিও,ইউটিউবকে অনুরোধ ভারতের

avinandan alith slider

নয়াদিল্লি:  পাকিস্তানের হাতে আটক বিমান বাহিনীর পাইলটের ভিডিও মুছে ফেলতে ইউটিউবকে অনুরোধ জানিয়েছেন ভারতের তথ্যপ্রযুক্তি মন্ত্রক। গত বুধবার পাকিস্তানের হাতে বন্দী হন উইং কমান্ডার। এরপরই স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে তাঁর ক্ষতবিক্ষত কিছু ছবি এবং জবানবন্দীর প্রায় ১১টি ভিডিও।

গতকালই স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশ অনুসারে তথ্য প্রযুক্তি মন্ত্রক ফুটেজগুলি সরিয়ে ফেলার আবেদন জানায়। এ বিষয়ে গুগলের এক মুখপাত্র বলেন, “আমাদের নীতির সঙ্গে সামঞ্জস্য রেখে আমরা কর্তৃপক্ষের কথা যতটা সম্ভব মেনে নেব এবং এ ধরনের বিষয়বস্তু সরিয়ে ফেলার ক্ষেত্রে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে”। তিনি আরও বলেন, “সরকার থেকে তথ্য মুছে ফেলার এই ধরনের অনুরোধ করা হলে, সেই অনুরোধ অনুযায়ী যত দ্রুত সম্ভব কাজ করা হয়”।

ভারতীয বিদেশমন্ত্রকের  এক আধিকারিক জানিয়েছেন, অনুরোধের পর ইউটিউব থেকে ইতিমধ্যেই সরিয়ে ফেলা হয়েছে সেই সব ভিডিও। তবে অন্য আরেকটি সূত্র বলছে, এখনও পর্যন্ত বেশ কয়েকটি ফুটেজ রয়েগিয়েছে ইউটিউবে।

গত মঙ্গলবার ভারতের এয়ার স্ট্রাইকের পর বেপরোয়া পাক যুদ্ধবিমান ভারতের আকাশসীমা লঙ্ঘনের চেষ্টা করলে পাল্টা আক্রমন করে ভারতীয় যুদ্ধবিমান। শুরু হয় চাপনউতোর। বুধবার ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডারকে আটক করে পাকিস্তান। সেই প্রমান দিতেই বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান। ভিডিওতে নিজেকে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার হিসেবেও পরিচয় দিয়েছিলেন অভিনন্দন।  আজ অর্থাত্ শুক্রবার পাক হেফাজত থেকে দেশে ফিরছেন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।

Exit mobile version