Site icon The News Nest

মুম্বইতে ফুট ব্রিজ ভেঙে মৃত অন্তত ৪, আহত কমপক্ষে ৩০

MUMBAI 2

মুম্বই: ভর সন্ধেয় ভেঙে পড়ল মুম্বইয়ের সিএসটি স্টেশন লাগোয়া একটি ফুটব্রিজ। এখনও পর্যন্ত অন্তত চার জন প্রাণ হারিয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। আহত অন্তত ৩০।

মুম্বই পুলিশ সূত্রে খবর, এই ফুট ওভারব্রিজটিএ একটি দিক সিএসটি স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্ম থেকে শুরু হয়েছে। অন্য দিকটি রাস্তা পেরিয়ে বিটি লেনে টাইমস অফ ইন্ডিয়া বিল্ডিংয়ের কাছে নেমেছে। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, সন্ধেবেলা ব্যস্ত সময়ে এই ওভারব্রিজে অনেক লোক যাতায়াত করছিলেন। হঠাৎ করেই প্রচন্ড শব্দে ভেঙে পড়ে ব্রিজের একটি অংশ। অনেক মানুষ নীচে রাস্তার উপর এসে পড়েন।

ব্রিজের ধসে পড়া অংশ

তাঁদের বক্তব্য, বৃহস্পতিবার সকালে ওভারব্রিজে মেরামতির কাজ চলছিল। কিন্তু যাতায়াত বন্ধ করা হয়নি।আজ সন্ধে সাড়ে সাতটা নাগাদ এই দুর্ঘটনাটি ঘটে। আহতদের নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় সেন্ট জর্জ হাসপাতালে। ঘটনাস্থলে পৌঁছেছে মুম্বই পুলিশের বাহিনী। এলাকার যান চলাচলও নিয়ন্ত্রণ করা হচ্ছে বলে জানানো হয়েছে পুলিশের তরফে। ঘটনাস্থলে পৌঁছেছে মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনে বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরাও। আহতদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় সেন্ট জর্জ হাসপাতালে। সেখানেই ৪ জনকে মৃত বলে ঘোষণা কর হয়। বাকিদের চিকিৎসা চলছে। আহতদের মধ্যেও বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে হাসপাতাল সূত্রে খবর।এই ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ।

গত বছর জুলাই মাসে অতিরিক্ত বৃষ্টিতে ভেঙে পড়ে ৪০ বছর পুরনো অন্ধেরি ব্রিজ। তার ৯  মাস আগে এলফিনস্টোন ব্রিজের একটি অংশ ভেঙে পড়লে হুড়োহুড়িতে পায়ের তলায় চাপা পড়ে ২৩ জনের মৃত্যু হয়। অন্ধেরি ব্রিজ ভেঙে পড়ার পর মুম্বইয়ের প্রায় ৪৪৫ টি ব্রিজ পরীক্ষা করে দেখার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তার মধ্যে এই সিএসটি স্টেশনের কাছের ব্রিজ চ্ছিল না।যদিও এই ব্রিজটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব কার, তা নিয়ে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে চাপানউতোর। রেলমন্ত্রকের তরফে দাবি করা হয়েছে, এই ব্রিজটির মেরামতির দায়িত্ব ছিল মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের।

Exit mobile version