মোদীর জীবনী নিয়ে তৈরি ওয়েব সিরিজ সম্প্রচারেও নিষেধাজ্ঞা কমিশনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি:  বিবেক ওবেরয় অভিনীত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক এর আগেই নিষিদ্ধ করেছিল নির্বাচন কমিশন। এ বার ‘মোদী: জার্নি অব আ কমন ম্যান’ নামের ওয়েব সিরিজেও নিষেধাজ্ঞা জারি করল কমিশন। ‘এরস নাও’কে চিঠি দিয়ে জানানো হয়েছে, নরেন্দ্র মোদীর জীবনী তথ্য নিয়েই তৈরি হয়েছে ওই ওয়েব সিরিজ। যেখানে মোদী একজন রাজনৈতিক নেতা এবং এই নির্বাচনের প্রধানমন্ত্রী পদ প্রার্থী, সে ক্ষেত্রে এই ছবি প্রদর্শন করা উচিত নয় বলে জানায় কমিশন।

চলতি বছরের শুরুতেই মোদীর জীবনীভিত্তিক এই ওয়েব সিরিজটি নেটিজেনদের হাতে পৌঁছায়। উমেশ শুক্লা পরিচালিত ওই ওয়েব সিরিজের বেশ কয়েকটি এপিসোড ছাড়া হয়েছে। এই ওয়েব সিরিজটি নিয়েই নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছিল তৃণমূল। শনিবার কমিশনের তরফে নোটিশ দিয়ে ‘মোদী: জার্নি অব আ কমন ম্যান’ ওয়েব সিরিজের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

ওয়েব সিরিজটির প্রযোজক সংস্থা ইরোস নাও কর্তৃপক্ষকে নির্বাচন কমিশন নোটিশ পাঠিয়েছে বলে জানা গিয়েছে। সেখানে বলা হয়েছে, “এটা আমরা লক্ষ্য করেছি যে আপনাদের প্লাটফর্মে ‘মোদী: জার্নি অব আ কমন ম্যান’-এর পাঁচটি পর্ব রয়েছে। আগামী নির্দেশ না-পাওয়া পর্যন্ত আপনারা অবিলম্বে ওই সিরিজের অনলাইন স্ট্রিমিং এবং ওই পর্বগুলির যাবতীয় বিষয় মুছে (রিমুভ) করে ফেলুন”।

উল্লেখ্য, গত ১১ এপ্রিলই বিবেক ওবেরয়ের মোদী বায়োপিকের মুক্তি পাওয়ার কথা ছিল। এবং এই দিনই লোকসভা নির্বাচনে প্রথম দফার ভোটগ্রহণ। যত দিন না ভোট শেষ হচ্ছে তত দিন এই চলচ্চিত্র মুক্তি পাবে না বলে জানিয়ে দিয়েছে কমিশন। ছবির নিষেধাজ্ঞার বিষয়ের সিদ্ধান্ত প্রথমে কমিশনের উপরই দায়িত্ব দেয় সুপ্রিম কোর্ট। কিন্তু ট্রেলর দেখেই ওই ছবির মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করে কমিশন। ফের ছবির নির্মাতার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। সম্পূর্ণ ছবি দেখে কমিশনকে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সম্প্রতি বিবেক ওবেরয় জানিয়েছেন, ছবির প্রদর্শনী কমিশনের আধিকারিকরা দেখেছেন। ছবি নিয়ে তাঁদের উত্তরে খুশি বলে দাবি ওবেরয়ের। যদি নির্বাচন চলাকালীন ওই ছবি মুক্তি পাবে কিনা এখনও পর্যন্ত জানা যায়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest