‘ম্যায় হু সিম্বা, মুফাসা কা বেটা’, ৮০-র দশকের শাহরুখ খানের গলার স্মৃতি ফিরিয়ে ছবির টিজারে আরিয়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: প্রকাশ্যে এসেছে ‘দ্যা লায়ন কিং’-এর টিজার। নিজেই টুইটার হ্যান্ডেলেই সেটি শেয়ার করেছেন শাহরুখ। সেখানেই শোনা গেল বহু প্রতীক্ষিত সিম্বার গলা। কিন্তু টিজারে এ কার কণ্ঠস্বর! শাহরুখ নাকি আরিয়ানের?

‘ম্যায় হু সিম্বা, মুফাসা কা বেটা……’। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং এই সংলাপ। আর যিনি এ কথা বলছেন তাঁর গলার স্বর শুনে গায়ে কাঁটা দিচ্ছে সকলের। এ কী! অবিকল এক! বাবার সঙ্গে ছেলের প্রচুর মিল থাকবে সেটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে এতটা! এক ঝলকে তো ফারাক বোঝাই যাচ্ছে না। চোখ বুজে বার কয়েক শুনে তবে হয়তো পার্থক্য বুঝতে পারছেন কেউ কেউ। অনেকে আবার সেটাও পারেননি।

‘দ্য লায়ন কিং’ ছবিটির পরিচালনা করেছেন জন ফ্যাভরিউ। এই ছবিতে সিম্বা ও মুফাসা এই দুই চরিত্র ছাড়া অন্যান্য চরিত্র ‘টিমন’-এর জন্য গলা দেবেন শ্রেয়স তলপড়ে, ‘পুম্বা’র জন্য গলা দেবেন সঞ্জয় মিশ্রা। সিম্বার মা ‘নালা’র কণ্ঠে শোনা যাবে নেহা গর্গভাকে। ‘জাজু’র চরিত্রে কণ্ঠ দেবেন আশ্রানি। খলনায়ক ‘স্কার’-এর চরিত্রের কণ্ঠের জন্য ভাবা হয়েছে আশিষ বিদ্যার্থীকে। ১৯ জুলাই বিগ স্ক্রিনে রিলিজ হতে চলেছে ‘লায়ন কিং’। হিন্দি ভাষাতেও রিলিজ হবে এই ছবি। সেখানেই মুফাসার চরিত্রে ডাবিং করেছেন শাহরুখ খান। মুফাসার ছেলে সিম্বার চরিত্রে ডাবিং করেছেন কিং খানের ছেলে আরিয়ান খান। কিন্তু বাবার সঙ্গে শুধু চেহারার নয় কণ্ঠেরও তাঁর এতোই মিল যে পার্থক্য করা প্রায় অসম্ভব। বিশ্বাস না হলে নিজেই শুনে নিতে পারেন…। টিজারে আরিয়ানের গলায় শোনা যাচ্ছে একটিই লাইন, “ম্যায় হু সিম্বা, মুফাসা কা বেটা” (আমি সিম্বা, মুফাসার পুত্র)। গর্বিত শাহরুখ ক্যাপশনে লিখেছেন, “আমার সিম্বা…”।

আরিয়ানের গলার স্বর শুনে হতবাক পরিচালক করণ জোহরও। আবেগপ্রবণ হয়েই টুইট করে করণ লিখেছেন, “ক্ষমা করবেন, আমি বোধহয় একটু বেশিই উত্তেজিত। তবে ওর কণ্ঠস্বর শুনে আমি অভিভূত। গায়ে কাঁটা দিচ্ছে। দারুণ কাজ করেছে আরিয়ান।” সেলিব্রিটি ফটোগ্রাফার অতুল কাসবেকারও জানিয়েছেন একই কথা। টুইটে তিনি লিখেছেন, “আমি তো ভেবেছিলাম এটা শাহরুখের গলা। আপনাদের কণ্ঠস্বর একদম একই রকমের।”

আরিয়ানের কণ্ঠস্বর শুনে তাজ্জব বনে গিয়েছেন নেটিজেনরাও। এখন শুধু ছবি রিলিজ হওয়ার অপেক্ষা। ফ্যানরা বলছেন, পর্দায় তো মুফাসা-সিম্বা জুটি দর্শকদের মাতিয়ে রাখবেনই। পাল্লা দেবেন শাহরুখ-আরিয়ান জুটিও। বাবা-ছেলের ডুয়ো দেখতেই এখন অপেক্ষা করছেন কিং খানের ভক্তরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest