রাওয়ালপিন্ডির সেনা হাসপাতাল থেকে সরানো হল মাসুদ আজহারকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইসলামাবাদ:জইশ-ই-মহাম্মদ প্রধান মাসুদ আজহারের মৃত্যু হয়নি। এমনটাই দাবি করা হচ্ছে পাকিস্তানি সংবাদমাধ্যমে। যদিও পাক সরকারের পক্ষ থেকে এনিয়ে তেমন কিছুই বলা হয়নি।  এর মধ্যেই রাওয়ালপিন্ডির সেনা হাসপাতাল থেকে বাহাওয়ালপুরে গোথ ঘানির জইশ ক্যাম্পে সরান হল জইশ প্রধানকে। এমনটাই খবর গোয়েন্দা সূত্রে।

পুলওয়ামা কাণ্ডের পরই জানা যায়, সিআরপি কনভয়ে আত্মঘাতী জঙ্গি হানার মাস্টারমাইন্ড জইশ-ই-মহম্মদের শীর্ষনেতা মাসুদ আজহার। তখনই সামনে আসে, গত কয়েক মাস ধরে রাওয়ালপিন্ডিতে পাক সেনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন জঙ্গি নেতা। রবিবার ছড়ায় মৃত্যুর খবর । কী ভাবে মৃত্যু, তা নিয়েও একাধিক সম্ভাবনা উঠে আসে। কারও দাবি, কিডনি বিকল হয়েই মৃত্যু হয়েছে জইশ প্রধানের। কোনও সংবাদ মাধ্যম আবার দাবি করে, ২৬ ফেব্রুয়ারি ভারতীয় বায়ুসেনার হামলায় মৃত্যু হয়েছে মোস্ট ওয়ান্টেড জঙ্গি নেতার। যদিও জইশ, পাক সরকার বা ভারত, কোনও তরফেই এ খবর নিশ্চিত করা যায়নি।

জইশ-ই-মুহাম্মদ ইতিমধ্যেই মাসুদ আজহারের মৃত্যুর খবর উড়িয়ে দিয়েছে। রাওয়ালপিন্ডি থেকে তাকে সরানোর পর এবার ইমরান খান সরকারের বিরুদ্ধেই তোপ দাগল জঙ্গি সংগঠন। জইশের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ভারতের চাপের কাছে মাথা নত করেছে পাক সরকার।‘ইমরান খান এখন জেনারেল পারভেজ মুশারফের রাস্তা ধরেছেন। মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্ববাণিজ্য কেন্দ্রে হামলার পর মুশারফ দেশের অধিকাংশ জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে অভিযান চালিয়েছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের নির্দেশ মতো এখন সেটাই করছেন ইমরান খান। সরকার প্রথমে ভারতীয় পাইলটকে ছেড়ে দিল। তারপর দেশের ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের ওপরে হামলা শুরু হয়েছে। কারণ এইসব শিক্ষা প্রতিষ্ঠানগুলি হল খুবই সহজ টার্গেট।’ সংগঠনের পক্ষ থেকে দলের ক্যাডারদের অন্য জায়গায় লুকিয়ে পড়তে ও লড়াইয়ের জন্য তৈরি হতে বলা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest