Site icon The News Nest

রাফাল ইস্যুতে পাল্টি খেলেন অ্যাটর্নি জেনারেল বেনুগোপাল

VENUGOPAL 1a

নয়াদিল্লি: ১৮০ ডিগ্রি ঘুরে মন্তব্য করলেন অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল। বুধবার সুপ্রিম কোর্টে তিনি বলেন, প্রতিরক্ষা মন্ত্রক থেকে চুরি গিয়েছে রাফালের বেশ কিছু নথি। একই সঙ্গে তিনি অভিযোগ করেন, এই চুরির সঙ্গে জড়িত থাকতে পারেন প্রতিরক্ষা মন্ত্রকের অবসরপ্রাপ্ত আধিকারিকরা। শুক্রবার এই অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে ভিন্ন মন্তব্য করলেন তিনি।

শুক্রবার  বেনুগোপাল জানান, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে। আসলে তিনি বলতে চেয়েছেন, রাফাল এর গুরুত্বপূর্ণ নথি প্রতিরক্ষা মন্ত্রী মন্ত্রক থেকে বের করে তা ফটোকপি করা হয়েছে। বিরোধীরা তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছেন। তিনি একবারও চুরি যাওয়ার কথা বলেননি। বেনুগোপালের দাবি, তিনি বলতে চেয়ে ছিলেন মামলাকারীরা আসল নথির প্রতিলিপি প্রকাশ করে। যার অর্থ আসল নথিটি ফটোকপি করা হয়। অর্থাৎ এর মাধ্যমে প্রতিরক্ষা সংক্রান্ত গোপনীয়তা নষ্ট হয়েছে। এই নথিটিকে গোপনীয়তার তকমা দিয়েছে কেন্দ্র। তিনি বলেন, ‘আমাকে বলা হয়েছিল বিরোধীরা নাকি বলছে প্রতিরক্ষা সংক্রান্ত নথি চুরি হয়ে গিয়েছে। কিন্তু এ কথা আমি বলিনি। আমার মন্তব্যে ভুল ব্যাখ্যা হয়েছে।’

তবে তিনি যে ‘চুরি যাওয়া’ কথাটি বুধবার সুপ্রিম কোর্টে ব্যবহার করেছিলেন সে কথা বলছেন অনেকেই। এমনকি সরকারি আধিকারিকরাও একথা অনেকেই স্বীকার করেছেন।

Exit mobile version