Site icon The News Nest

রেকর্ড গড়ে মেলবোর্নে জয় ভারতের

অস্ট্রেলিয়ার মাটিতে ইতিহাস গড়ল ভারত। এমসিজি-তে চলতি বর্ডার-গাওয়াসকার ট্রফির তৃতীয় টেস্টে ১৩৭ রানে জিতে চার টেস্টের সিরিজে ২-১ এগিয়ে গেলেন বিরাট কোহলিরা।
টেস্টের চতুর্থ দিনে যেন ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গেছিল। ইতিহাস থেকে মাত্র কয়েক হাত দূরে। কিন্তু চিন্তার কারণ হয়ে দাঁড়িয়ে ছিল বৃষ্টি। ভারতীয় ক্রিকেট অনুরাগীদের চাপা শঙ্কাটাও তাই ক্রমশ গভীর হয়ে উঠেছিল। পঞ্চম দিনের শুরুতেই প্রথম দুঘন্টা ভেস্তে যায় বৃষ্টিতে। ফলে ম্যাচ শুরু হতে অনেকটাই দেরি হয়। লাঞ্চ বিরতির পর খেলা শুরু হতে আকাশ অনেকটা ফর্সা হয়। শনিবারই অস্ট্রেলিয়ার ৮ উইকেট পরে গিয়েছিল। রবিবার কোহলিদের দরকার ছিল মাত্র দু উইকেট। বুমরাহ-ইশান্ত জোড়া উইকেট তুলে নেওয়া মাত্রই তেরাঙ্গায় রঙিন হলে ওঠে এম সিজি গ্রাউন্ড। নজির গড়ে আত্মবিশ্বাসী ক্যাপ্টেন কোহলি বলেন,”এই জয়ে অবাক হইনি। আমরা জানতাম জিতবই। এই ছন্দ ধরে রাখতে চাই।”
শেষবার ক্যাপ্টেন হিসাবে ১৯৮১ সালে সুনীল গাওয়াসকার জিতেছিলেন এই মাঠে। দীর্ঘ সাড়ে তিন দশক পর কোহলির নেতৃত্বে এবার মেলবোর্ন টেস্ট জিতে ইতিহাস গড়ল ভারত।
তবে দাঁতে দাঁত চেপে লড়াই চালিয়ে ছিলেন কমিনস ও লায়ন। কিন্তু বুমরাহ ও ইশান্তের ঝটকায় শেষ পর্যন্ত হার মানেন তাঁরা। এই সিরিজে কোহলির তুরুপের তাস হয়ে উঠছেন বুমরা। এই টেস্টের প্রথম ইনিংসে হাফ ডজন শিকার ঝুলিতে পড়েন তিনি। দ্বিতীয় ইনিসেও তিন উইকেট। এম সিজি টেস্টে মোট ৯ উইকেট নিয়ে ম্যান অফ দি ম্যাচ তিনিই।

Exit mobile version