Site icon The News Nest

লুকিয়ে থাকা প্রতিভাদের আলোয় আনছে ইউটিউব চ্যানেল ট্যালেন্ট ফোকাস

talent facous

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: সবাই আজকাল ট্রেন্ডে চলেন। সামাজিক মাধ্যম থেকে প্রতিদিনই আমরা তথ্য সংগ্রহ করি। তবে সেখানে সস্তা চটকদারীতা প্রবল। সেকারণে আজকাল অডিও-ভিডিও মাধ্যমের রমরমা। সেখানে নানা চটুল বিষয়। তারই ভিড় বেশি। শিক্ষণীয় যে কিছু থাকেনা তেমন নয়। তবে সাধারণ মানুষ আজকাল রাজনেতাদের ভাষণেও বিনোদন চায় ।বিনোদন একশ্রেণীর কাছে নেশার বস্তুতে পরিণত হয়েছে।রঙ্গ তামাশার বাইরে তারা ভাবতে পারে না ।তাদের সেই দুর্বলতাকে ব্যবহার করছেন সবাই। কিন্তু ট্যালেন্ট ফোকাস তার উল্টো। নিছক সস্তা বিনোদন নয়. লুকিয়ে থাকা প্রচারবিমুখ প্রতিভা তুলে আনা এই ইউটিউব চ্যানেলের প্রধান উদ্দেশ্য।

মূলত শিল্প-সংস্কৃতির ওপর জোর দিয়েছে ট্যালেন্ট ফোকাস। যাদের প্রচার মাধ্যম খুঁজে পায়নি তাদের খুঁজে বের করছে এই ইউটিউব চ্যানেলটি। কবিতা, লোকগান,সঙ্গীত, যন্ত্র সঙ্গীত সহ বাংলা শিল্প সংস্কৃতির নানা দিক তুলে ধরা হয়েছে। এখনও পর্যন্ত যাঁরা এখানে গান গেয়েছেন কিংবা কবিতা আবৃত্তি করেছেন তাঁদের আপনারা বেশিরভাগই চেনেন না। মুখচোরা প্রচার বিমুখ এই প্রতিভাধরদের খুঁজে বের করছে ট্যালেন্ট ফোকাস।

তবে কিছু মানুষ এখনও ভাল জিনিসের কদর করে। সেই কারণে সস্তা চটকদারীতা না থাকা সত্ত্বেও ট্যালেন্ট ফোকাসের দিন দিন বাড়ছে দর্শক সংখ্যা।যদি সততা থাকে তাহলে প্রচলিত ধারা বাইরে গিয়েও নিজেকে চেনানো সম্ভব।তা প্রমান করে দিয়েছেন শিক্ষক কামরুজ্জামান চৌধুরী। তিনি বহুবছর ধরে মানুষ গড়ছেন। তাঁর হাত দিয়ে বের হয়েছে বহু ডাক্তার, ইঞ্জিনিয়ার, কৃতী শিক্ষক। কিন্তু তারপরও তাঁর মনে হয়েছে বহু প্রতিভার সদ্ব্যবহার হল না। বহু ট্যালেন্টের মুখে পড়ল না কোনও আলোকছটা। তাঁদের গান, কবিতা পৌঁছল না লক্ষ লক্ষ মানুষের কাছে।তাঁদের প্রচারে পৌঁছে দিতে হবে, এই অঙ্গীকার নিয়ে পথ চলতে শুরু এই ইউটিউব চ্যানেলটির ।

Exit mobile version