শ্রীলঙ্কায় বর্বোরচিত সন্ত্রাসের কড়া নিন্দা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর, হিংসা বরদাস্ত নয় বললেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: রবিবার সাতসকালে গির্জা ও হোটেলে ধারাবাহিক বিস্ফোরণে কেঁপে উঠেছিল শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। জানা গিয়েছে, এ দিন ৩টি গির্জা ও ৩টি হোটেলে বিস্ফোরণ ঘটেছে। এখনও পর্যন্ত মৃত কমপক্ষে ১৮৫। আহত ৩০০ জন। মৃত ও আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে সে দেশের প্রশাসন। পুরো ঘটনায় সন্ত্রাসবাদকে তীব্র ধিক্কার জানাচ্ছে গোটা বিশ্ব। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্ত করেছেন প্রতিক্রিয়া।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইটারে লিখেছেন, “সভ্য সমাজে সাধারণ মানুষের উপর এমন বর্বরোচিত হামলা অত্যন্ত নিন্দাজনক। এমন পরিস্থিতিতে বিস্ফোরণে জড়িতদের শাস্তি চাওয়ার পাশাপাশি এই দুঃসময়ে শ্রীলঙ্কার মানুষ ও সরকারের পাশে আমরা আছি”।

প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, “এই পৃথিবীতে এমন কোনো জায়গা নেই যেখানে বর্বোরচিত সন্ত্রাসে আক্রান্ত হয়েছে। শ্রীলঙ্কার মানুষের পাশে রয়েছে ভারত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করি”।

এ দিন মমতা টুইটারে লেখেন, “শ্রীলঙ্কা থেকে আসা সাংঘাতিক সংবাদ শুনে আঘাত পেয়েছি। যে কোনো রকমের হিংস্রতাই অগ্রহণযোগ্য। ইস্টার শান্তির একটি উৎসব। বেদনাহত পরিবারগুলির জন্য প্রার্থনা করি”।

এই ঘটনায় রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপলা সিরিসেনা। তিনি নাগরিকের উদ্দেশে বলেন, রীতিমতো স্তব্ধ আমি। দেশবাসীকে শান্ত ও ধৈর্য থাকার বার্তা দেন তিনি। এই ঘটনার কড়া সমালোচনা করেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিঙ্ঘে। যে কোনও ষড়যন্ত্রমূলক খবর এবং গুজব এড়িয়ে যাওয়ার বার্তা দেন বিক্রমাসিঙ্ঘে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest