সাংবাদিকদের টাকা বিলোনো কাণ্ডে এফআরআই দায়ের বিজেপি সভাপতি ও বিধায়কের বিরুদ্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের লাদাখ লেহ্-র সাংবাদিকরা একটি সাংবাদিক বৈঠকের সময় বিজেপি নেতাদের বিরুদ্ধে নিয়ম লঙ্ঘন করে মুখ বন্ধ খামে টাকা বিলোনোর অভিযোগ তোলেন। ওই ঘটনার ভিডিও ফুটেজ পরীক্ষার আশ্বাস দেয় প্রশাসন। এরই মাঝে স্থানীয় আদালতে সাংবাদিকরা আবেদন জানান। ওই আবেদনের ভিত্তিতেই আদালত পুলিশকে নির্দেশ দিয়েছে জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি এবং এক বিজেপি বিধায়কের বিরুদ্ধে এফআরআই দায়ের করতে।

জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি রবীন্দ্র রায়না এবং বিজেপি বিধায়ক বিক্রম রান্ধয়ার বিরুদ্ধে পুলিশ এফআরআই দায়ের করে। আইনানুযায়ী, তাঁদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে এক বছরের জেল পর্যন্ত হতে পারে।

লেহ্-র প্রেস ক্লাবের সদস্যদের অভিযোগ, গত বৃহস্পতিবার হোটেল সিঙ্গে প্যালেসে ডাকা এক সাংবাদিক বৈঠকে সাংবাদিকদের মধ্যে টাকা বিলোনোর চেষ্টা করেন বিজেপির জম্মু-কাশ্মীর শাখার প্রধান রবীন্দ্র রায়না। ওই দিনই স্থানীয় নির্বাচনী আধিকারিককে চিঠি দিয়েছেন অভিযোগকারীরা।

লোকসভা ভোট চলাকালীন এমন গুরুতর অভিযোগ প্রসঙ্গে বিজেপি নেতারা প্রথম থেকেই অভিযোগ অস্বীকার করে আসছেন। জম্মু-কাশ্মীর বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক অশোর কাউলের দাবি, মুখ বন্ধ খাম যে ছিল, সেটা সঠিক। তবে ওই মুখবন্ধ খামে প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমনের সমাবেশের আমন্ত্রণপত্র ছিল। কোনো টাকা রাখা ছিল না সেই খামে। এ ভাবে অসত্য তথ্যের মাধ্যমে মানহানির জন্য সাংবাদিকদের বিরুদ্ধে মামলারও হুমকি দিয়েছে বিজেপি। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা বুধবার জানিয়েছেন, “সিসিটিভি ফুটেজে স্পষ্টতই দেখা যাচ্ছে, বিজেপি নেতারা সাংবাদিকদের টাকা দিচ্ছেন। আমি টুইটারেও আগেই এ ব্যাপারে নিজের মত জানিয়েছি। আমি মনে করি দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়া হোক”।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest