Site icon The News Nest

সিডনিতেও সেঞ্চুরি ফেলে এলেন মায়াঙ্ক, লড়াই জারি কোহলি-পূজারার, ভাল শুরু ভারতের

mayank

ঝকঝকে ৭৭ রানের ইনিংস খেললেও ফের সেঞ্চুরি হাতছাড়া করলেন মায়াঙ্ক আগরয়াল। তবে হাফসেঞ্চুরি করলেন চেতেশ্বর পূজারা। বর্ডার-গাওস্কর ট্রফির চতুর্থ টেস্টের প্রথম দিনে চালকের আসনে ভারত। চায়ের বিরতিতে দুই উইকেট হারিয়ে উঠেছে ১৭৭ রান।ক্রিজে চেতেশ্বর পূজারাকে যথারীতি জমাট দেখাচ্ছে। তিনি করে ফেলেছেন ৬১। সঙ্গে অধিনায়ক বিরাট কোহালি (২৩)। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে দু’জনে ১৮ ওভারে তুলে ফেলেছেন ৫১ রান। চায়ের ঠিক আগের দুই ওভারে চার বাউন্ডারি মেরে ভারত রীতিমতো স্বস্তিতে শেষ করল দিনের দ্বিতীয় সেশন। এখন যা অবস্থা, প্রথম ইনিংসে বড় রানের লক্ষ্যে এগোচ্ছে টিম ইন্ডিয়া।
অভিষেক টেস্টে এমসিজিতে প্রথম ইনিংসে দুরন্ত শুরু করে ৭৬ রান করেছিলেন ওপেনার মায়াঙ্ক আগরয়াল। মেলবোর্নে দ্বিতীয় ইনিংসেও ৪২ করেছিলেন তিনি। মেলবোর্নে যেখানে শেষ করেছিলেন সিডনিতে যেন সেখান থেকেই শুরু করেন মায়াঙ্ক। এদিন অজি বোলারদের রীতিমতো শাসন করেন কর্নাটকের এই ডান হাতি ওপেনার। নাথান লিঁওকে ছ্ক্কা হাঁকাতে গিয়ে লং অনে স্টার্কের হাতে ধরা পড়লেন তিনি। ১১২ বলে ৭৭ রানের ইনিংসটি ৭টি চার ও ২টি ছয় দিয়ে সাজানো। আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম শতরান মাঠে ফেলে এলেন মায়াঙ্ক।আগরওয়াল নিশ্চিত শতরান মাঠে ফেলে এলেও লড়াই জারি রাখেন চেতেশ্বর পূজারা৷ সিরিজের প্রথম তিন ম্যাচে দু’টি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি করা চেতেশ্বর সিডনিতেও ইতিমধ্যেই হাফসেঞ্চুরির গণ্ডি টপকে গিয়েছেন৷ ধীরে ধীরে শতরানের পথে পা বাড়াচ্ছেন তিনি৷পূজারাকে যথাযথ সঙ্গত করছেন দলনায়ক বিরাট কোহলি৷ গ্লেন ম্যাকগ্রার ক্যানসার ফাউন্ডেশনকে সমর্থনে পিঙ্ক স্টিকারের ব্যাট নিয়ে মাঠে নামা কোহলি টি ব্রেকে ২৩ রানে অপরাজিত রয়েছেন৷ ৫৬ বলের ইনিংসে বিরাট ৪টি বাউন্ডারি মারেন৷
সিডনিতে সিরিজের শেষ টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। দলে দু’টি পরিবর্তন আনা হয়েছিল। রোহিত শর্মার মেয়ে হওয়ায় দেশে ফিরে গিয়েছেন তিনি। তাই লোকেশ রাহুলকে নেওয়া হয়েছিল রোহিতের জায়গায়।
বুধবার রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে দিনভর ‘ড্রামা’-র পরেও টেস্ট শুরুর দিন সকালেও ফিটনেস টেস্টে পাস করতে পারলেন না এই অফ স্পিনার। প্রথম একাদশে নেই অশ্বিন। দুই স্পিনার খেলানোর ভাবনাতেই ছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রবীন্দ্র জাদেজার সঙ্গে তাই প্রথম একাদশে জায়গা করে নিলেন কুলদীপ যাদব।রোহিত শর্মা এই টেস্টে না থাকায় আবার ওপেনিংয়ে সুযোগ চলে আসে কেএল রাহুলের সামনে। তবে শেষ টেস্টে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারলেন না তিনি। মায়াঙ্ক আগরয়ালের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন দীর্ঘদিনের বন্ধু রাহুল। কিন্তু ব্যক্তিগত ৯ রানে হ্যাজেলউডের বলে শন মার্শের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন।
প্রয়াত দ্রোণাচার্য কোচ রমাকান্ত আচরেকরকে শ্রদ্ধার্ঘ্য জানাতে এদিন ভারতীয় দলের সকলেই কালো ব্যান্ড পরে মাঠে নেমেছেন।ভারতের পাশাপাশি অস্ট্রেলিয়া দলও কালো ব্যান্ড পরে খেলছে সিডনি টেস্ট। প্রাক্তন অজি ক্রিকেটার বিল ওয়াটসন প্রয়াত হয়েছেন। অন্যদিকে অস্ট্রেলিয়া দলে প্রথম একাদশে দুটি পরিবর্তন হয়েছে। ওপেনার অ্যারোন ফিঞ্চ নেই। মার্কাস হ্যারিসের সঙ্গে ওপেন করবেন উসমান খোয়াজা। অন্যদিকে মিচেল মার্শের বদলে দলে এসেছেন পিটার হ্যান্ডসকম্ব। সেই সঙ্গে দলে মার্নাস লাবুসচেঞ্জ।

Exit mobile version