সুরাতে বিধ্বংসী আগুন, আতঙ্কে ঝাঁপ ছাত্রদের, মৃত্যু অন্তত ১৫ জনের

#সুরাত: গুজরাতের সুরতের একটি বহুতলে আগুন লেগে মৃত্যু হয়েছে কমপক্ষে ১৫ জনের। যার মধ্যে অধিকাংশই ছাত্র। সারতানা এলাকায় রয়েছে তক্ষশীলা মার্কেট কমপ্লেক্স। সেই কমপ্লেক্সের তিনতলায় রয়েছে একটি কোচিং সেন্টার। শুক্রবার ওই কমপ্লেক্সেরই তিন ও চারতলায় লাগে আগুন। কিছুক্ষণের মধ্যেই সেই আগুন ছড়িয়ে পড়ে। আতঙ্কে ওই বহুতলের উপর থেকে ঝাঁপ দেয় ওই কোচিং সেন্টারের ছাত্ররা।

ঘটনার পরই বিষয়টি নিয়ে তৎপর হয় গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। তিনি গোটা বিষয়টি তদন্ত করার নির্দেশ দিয়েছেন। আগুনে মৃত পড়ুয়াদের পরিবারকে চার লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছেন। সুরতের এই আগুনের ঘটনা নিয়ে টুইট করে ক্ষতিগ্রস্ত ছাত্রদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জানা গিয়েছে, ওই বহুতলের একটি তলে একটি স্থানীয় সংবাদমাধ্যমেরও অফিস রয়েছে। সেখানকার এক সাংবাদিক ও এক পড়ুয়া প্রথম অগ্নিকাণ্ডের ছবি টুইট করেন। এরপরই প্রকাশ্যে আসে ঘটনাটি। সূত্রের খবর, পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১৮ টি ইঞ্জিন। তবে এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। আগুনের জেরে ঝাঁপ দেওয়ার ওই ঘটনা ক্যামেরা বন্দি করেন ওই মার্কেট কমপ্লেক্সের নীচে থাকা লোকজন। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ছড়িয়ে পড়ে আতঙ্ক।