Site icon The News Nest

সেয়ানে সেয়ানে! ভাটপাড়ায় তৃণমূলের প্রার্থী মদন মিত্র, অর্জুন-পুত্রকে প্রার্থী করতে পারে বিজেপি

madanmitra b 1473428599

কলকাতা: সক্রিয় রাজনীতিতে ফের নামছেন মদন মিত্র। ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে মদন মিত্রকে প্রার্থী করল তৃণমূল কংগ্রেস। উল্লেখ্য, টিকিট নিয়ে অসন্তোষের জেরে ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং দলত্যাগ করে বিজেপিতে যোগ দেন। পাশাপাশি তাঁকেই ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করে বিজেপি। এর জন্য বিধায়ক পদ থেকে ইস্তফা দেন অর্জুন সিং। যার ফলে ভাটপাড়া বিধানসভা আসনটি বিধায়ক শূন্য হয়ে পড়ে।

রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী তথা অন্যতম হেভিওয়েট নেতা মদন মিত্র৷ ভাটপাড়া বিধানসভার উপনির্বাচনে তৃণমূলের হয়ে লড়াই করবেন কামারহাটির প্রাক্তন বিধায়ক৷ বৃহস্পতিবার সিউড়ির সভায় বক্তব্যের শুরুতেই এই ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ এছাড়া তাঁর আরও ঘোষণা, তফসিলি অধ্যুষিত আসন হবিবপুরের দলীয় প্রার্থী হিসেবে লড়বেন অমল কিসকু৷ ইসলামপুরে লড়বেন আবদুল করিম চৌধুরি৷ এই তিন প্রার্থীর নাম ঘোষণা করে দিলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী৷সারদা কেলেঙ্কারিতে অভিযুক্ত হিসেবে একটা দীর্ঘ সময়ে কারাগারে বন্দি থাকার পর সেখান থেকে বেরিয়ে আর প্রত্যক্ষ রাজনীতিতে সেভাবে যুক্ত ছিলেন না মদন মিত্র৷ শুধুমাত্র দলের এক কর্মী হিসেবেই ছিলেন৷ দলের দু,একটি অনুষ্ঠানে তাঁকে দেখা গেলেও, শীর্ষ নেতৃত্বের সঙ্গে একটু দূরত্ব তৈরি হয়েছিল৷ কিন্তু মদন মিত্রের জনপ্রিয়তা এবং সংগঠনের কাজে দক্ষতার বিচারে ফের তাঁকে ভোট ময়দানে নামালেন তৃণমূল সুপ্রিমো৷ তাঁর নাম ঘোষণা হওয়ার পর মদন মিত্র সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘দিদি যে আমার উপর ভরসা রেখেছেন, এটাই বড় কথা৷ আমি দলের একনিষ্ঠ সৈনিক৷ দল যে দায়িত্ব দেবে, সেটাই করব৷’ মন্ত্রী এবং বিধায়ক থাকাকালীন মদন মিত্রের কাজকর্ম এক্ষেত্রে একটা বড় ভূমিকা নিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ৷

অন্যদিকে, সব কিছু ঠিক থাকলে ভাটপাড়া উপনির্বাচনে বিজেপি প্রার্থী হিসেবে লড়বেন অর্জুন সিং-এর ছেলে পবন সিং। সূত্রের খবর, রাজ্য নেতৃত্বের সঙ্গে অর্জুনের বৈঠকের পর দিল্লিতে নাম পাঠিয়ে দেওয়া হয়েছে। এ বার শুধু বাকি দিল্লির সিলমোহর।চার বারের বিধায়ক অর্জুন। প্রবল বাম জমানাতেও ভাটপাড়া জিতে নিয়েছিলেন ব্যারাকপুর শিল্পাঞ্চলের ‘স্ট্রং ম্যান।’ কিন্তু এ বার তিনি বিজেপি-তে যোগ দিয়ে লোকসভার প্রার্থী হয়েছেন। তাই দল বদলানোর জন্য বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে হয়েছে তাঁকে। উপনির্বাচনে তাই ছেলেকেই ময়দানে নামিয়ে বাজিমাত করতে চাইছেন দোর্দণ্ডপ্রতাপ এই নেতা।

ইতিমধ্যেই সিউড়ির জনসভা থেকে ভাটপাড়ার তৃণমূল প্রার্থী হিসেবে মদন মিত্রের নাম ঘোষণা করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে ব্যারাকপুর লোকসভার পাশাপাশি, এই উপনির্বাচনও নজর কেড়ে নিচ্ছে রাজনৈতিক মহলের। বিজেপি-র একটা অংশের কর্মীদের মধ্যে এ নিয়ে ক্ষোভ রয়েছে বলেও জানা গিয়েছে। তবে রাজ্য নেতৃত্ব এটা স্পষ্ট করে দিয়েছেন, ওখানে অর্জুনের মতামতকে বাদ দিয়ে প্রার্থী করলে হিতে বিপরীত হবে। অনেকের মতে, ছেলের লড়া মানে অর্জুনের নিজের লড়া। তাঁর নিজস্ব যে বাহিনী রয়েছে তাঁরাই ভট করাতে নামবেন ময়দানে। উল্টোদিকে মদন মিত্রের মতো পোড় খাওয়া নেতা। তাঁরও সাংগঠনিক দক্ষতা কম নয়। রাজনৈতিক মহলের অনেকেই বলেন, এখনও মদন মিত্র একটা হাঁক পাড়লে কলকাতা শহরে বিশ হাজার জমায়েত করে দিতে পারেন। ফলে লড়াই একেবারে সেয়ানে সেয়ানে।

Exit mobile version