Site icon The News Nest

হাওড়া স্টেশন থেকে উদ্ধার নদিয়ার নোডাল অফিসার অর্ণব রায়

Aranab roy 696x436 1

কলকাতা: নিখোঁজ হওয়ার সাত দিন পর সন্ধান মিলল নদিয়ার নোডাল অফিসার অর্ণব রায়ের। হাওড়া স্টেশনে তাঁর খোঁজ পাওয়া গিয়েছে। মোবাইলের টাওয়ারের ওপরে ভিত্তি করেই তাঁর সন্ধান পায় পুলিশ। আপাতত তাঁকে শিবপুরে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করবে নদিয়া পুলিশ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুর থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন নোডাল অফিসার অর্ণববাবু। নির্বাচনে ডিউটি পড়ায় রোজকারের মতো সে দিন সকালেও বিপ্রদাস পালচৌধুরী পলিটেকনিক কলেজে যান তিনি। দুপুরের খাওয়ার পর থেকে তাঁর আর কোনো খোঁজ পাওয়া যায়নি। তিনি যে গাড়িটি ব্যবহার করতেন সেটি থাকলেও, তার চালকের কাছে অর্ণববাবুর কোনো খোঁজ ছিল না।নদিয়ায় নোডাল অফিসার নিখোঁজের ঘটনায় জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করে কমিশন। পরে  বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক বলেন, “নদিয়ার ঘটনা পারিবারিক ঘটনা হতে পারে। হতাশ ছিলেন।” এরপরই একটি ফেসবুক পোস্ট করেন অর্ণব রায়ের স্ত্রী। তিনি দাবি করেন, তাঁর স্বামী কোনওভাবেই হতাশাগ্রস্ত ছিলেন না। পারিবারিক কোনও সমস্যাও ছিল না। তাঁদের দাম্পত্য সম্পর্কও ভালো ছিল বলে জানান তিনি। অর্ণব রায় এই কয়েকদিন আত্মগোপন করেছিলেন কিনা, তা নিয়ে প্রশ্ন উঠছে।

গত ১৮ এপ্রিল থেকে নিখোঁজ ছিলেন কৃষ্ণনগর কেন্দ্রের ভিভিপ্যাটের দায়িত্বে থাকা এই অফিসার। অর্ণবের নিখোঁজ হওয়ার পর থেকে যত সময় গড়িয়েছে, ততই নানান কথা উঠে আসতে থাকে নানান মহল থেকে। কেউ বলছিলেন রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে, কেউ আবার বলেছিলেন অর্ণব মানসিক অবসাদে ভুগছিলেন। কিন্তু অর্ণবের স্ত্রী অনিশা যশ ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট এবং সাংবাদিক বৈঠক করে স্পষ্ট জানিয়েছিলেন, তাঁর স্বামী মানসিক অবসাদগ্রস্থ ছিলেন না।

নিখোঁজ হওয়ার দিন স্ত্রীর সঙ্গে ছ’বার ফোনে কথা হয়েছিল বলে জানা গিয়েছে। সূত্রের খবর হাওড়ায় অর্ণবের শ্বশুর বাড়ি। আপাতত সেখানেই রাখা হয়েছে তাঁকে। অর্ণবের অন্তর্ধান নিয়ে অনেকেই আইন-শৃঙ্খলার ব্যপারে প্রশ্নই তুলেছিলেন। তাঁদের বক্তব্য ছিল এই যে, ডিসিআরসি কেন্দ্র থেকে কী করে একজন ডব্লিউবিসিএস অফিসার নিখোঁজ হয়ে গেলেন। পঞ্চায়েত ভোটের সময় রায়গঞ্জে প্রিসাইডিং অফিসার রাজকুমার দাস নিখোঁজ হয়েছিলেন। পরে তাঁর দেহ উদ্ধার হয়েছিল রেল লাইনের ধার থেকে। যদিও অর্ণবকে অক্ষত অবস্থাতেই পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তবে এতদিন তিনি কোথায় ছিলেন সেটাই এখন প্রশ্ন। নদিয়া থেকে অর্ণবের স্ত্রী সহ গোটা পরিবার হাওড়ার উদ্দেশে রওনা দিয়েছেন বলে খবর।

Exit mobile version