Site icon The News Nest

হোয়াটস অ্যাপে যুক্ত হল আরও দুই নয়া ফিচার

whatsapp security privacy

London, UK - July 19, 2018: The buttons of Whatsapp, Messenger, Telegram, Pinterest Twitter, Facetime and other chat apps on the screen of an iPhone.

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: গ্রাহকদের কাছে নতুন নতুন ফিচার তুলে দিচ্ছে হোয়াটস অ্যাপ। সম্প্রতি আরও দু’টি নতুন ফিচার আনল সংস্থা। তার একটি হল ফরোয়ার্ডিং মেসেজ ইনফো আর অন্যটি শর্ট লিঙ্ক।

ফরোয়ার্ডিং মেসেজ ইনফো থেকে জানা যাবে, কোনো ফরোয়ার্ড করা মেসেজ কত বার ফরোয়ার্ড করা হয়েছে। যখন কোনো প্রেরক এই মেসেজ ফরোয়ার্ড করবেন তখন বা প্রাপক যখন কোনো মেসেজ পাবেন তখন এই তথ্য দেখা যাবে মেসেজের ঠিক নীচে। মেসেজের নীচে যেখানে ‘সেন্ট’, ‘রিসিভড’ আর ‘রিড সাইন’ থাকে সেখানেই থাকবে এই তথ্যটি। তার থেকেই জানা যাবে কত বার একই মেসেজ ফরোয়ার্ড করা হয়েছে।

আর একটি হল শর্ট লিঙ্ক। এটি ব্যবসার ক্ষেত্রে কাজে লাগানো যাবে। একটি বিরাট লম্বা লিঙ্ক পাঠানোর বদলে পাঠানো যাবে ছোট্ট একটি লিঙ্ক। দেখতে ঠিক আইডি-র মতো। এই লিঙ্ক কোনো ব্যবসার ক্ষেত্রে তাদের গ্রাহকদের কাছেই পাঠানো যাবে। গ্রাহকরা চাইলে সেই লিঙ্ক থেকে সরাসরি চ্যাট করতে পারবে ওই বিশেষ ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তির সঙ্গে। এটি পাওয়া যাবে বিজনেস সেটিংস থেকে। তবে এই ফিচার পাওয়া যাবে আইওএস ভার্সান ২.১৯.২১.৫-এর ক্ষেত্রেই।

Exit mobile version