Site icon The News Nest

১২ মার্চ কংগ্রেসে যোগ দিচ্ছেন পতিদার নেতা হার্দিক প্যাটেল

hardik

রাজকোট : লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিতে চলেছেন পতিদার আন্দোলনের নেতা হার্দিক প্যাটেল। ১২ মার্চ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপস্থিতি তে গুজরাটে হাত চিহ্ন ধরবেন হার্দিক। বৃহস্পতি বার একথা জানানো হয়, পতিদার অনামক আন্দোলন সমিতির পক্ষ থেকে। এদিন রাজকোটে ছিল তাদের কোর কমিটির বৈঠক। যার আহ্বায়ক ছিলেন হার্দিক। কোর কমিটির সদস্য গীতা প্যাটেল জানান, ১২ মার্চ গুজরাটে হাজির থাকবেন রাহুল গান্ধী। সেখানেই হার্দিক কংগ্রেসে যোগদান করবেন। ওই দিনই আহমেদাবাদে রয়েছে কংগ্রেসের মিছিল। ইতিমধ্যেই পতিদার অনামক আন্দোলন সমিতি হার্দিক কে কংগ্রেসে যোগদানের পূর্ণ সম্মতি দিয়েছে।
দেশদ্রোহিতার অভিযোগে গুজরাটের বিজেপি সরকার জেলে ঢুকিয়েছিল হার্দিককে। বর্তমানে তিনি জামিনে মুক্ত। এই প্রসঙ্গে হার্দিক জানিয়েছেন, এই ভোট লড়াই তিনি গুজরাট থেকেই লড়বেন। তবে ঠিক কোন আসন থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন তা স্পষ্ট হয়নি। সোনা যাচ্ছে অমরেলি, মেহসানা অথবা জামনগর আসন থেকে লড়তে পারেন তিনি। জামনগর লোকসভা কেন্দ্র মূলত বিজেপির ঘাঁটি বলেই পরিচিত ৷ গতবার এই কেন্দ্র থেকে জিতেছিলেন পুনমবেন ম্যাডাম ৷ এখন দেখার, হার্দিকের ক্যারিশ্মা কতটা কংগ্রেসের ভোটবাক্সে প্রভাব ফেলে ৷শোনা যাচ্ছে, হার্দিক প্যাটেল একা নন, তাঁর সঙ্গে হাত শিবিরে আসতে পারেন পতিদার অনামক আন্দোলন সমিতির কোর গ্রুপের মোট নয় নেতার মধ্যে প্রায় পাঁচ জন।

অন্যদিকে, ওবিসি নেতা অল্পেশ ঠাকুরকে নিয়ে চলছে দড়ি টানাটানি। বিজেপির দাবি গুজরাট কংগ্রেসের উপর অসন্তুষ্ট হয়ে বিজেপিতে যোগ দেবেন অল্পেশ। রাহুল গান্ধীর দল একথা মানতে নারাজ। বিজেপির দাবি মত, লোকসভার দিন ঘোষণার ঠিক আগেই বিজেপির ছায়ায় আসবেন অল্পেশ।

Exit mobile version