১৫৭ জনকে নিয়ে ভেঙে পড়ল ইথিওপিয়ার বিমান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নাইরোবি: রবিবার সকালে মাঝ আকাশে ভেঙ্গে পড়ল ইথিওপিয়ার একটি বিমান। ১৪৯ জন যাত্রী ও ৮ জন্য কর্মী ছিলেন বিমানটিতে। তাঁদের সবারই মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

সংবাদ সংস্থা এপি জানিয়েছে, রবিবার সকালে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা বিমানবন্দর থেকে কেনিয়ার রাজধানী নাইরোবির উদ্দেশে উড়ে যায় বোয়িং ৭৩৭ -৮০০ ম্যাক্স বিমানটি। ইটি-৩০২ উড়ানটিতে বিমান কর্মী ও যাত্রী মিলিয়ে মোট ১৫৭ জন ছিলেন। ওড়ার কিছুক্ষণ পরই দুর্ঘটনার কবলে পড়ে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)-র সঙ্গে। মুহূর্তের মধ্যেই অদৃশ্য হয়ে যায় রাডার থেকেও।বিমানসংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, “আদিস আবাবা থেকে নাইরোবিগামী ইটি ৩০২ বিমান এক দুর্ঘটনার সম্মুখীন হয়েছে। প্রাথমিক তথ্য অনুযায়ী ১৪৯ জন যাত্রী এবং ৮ জন বিমানকর্মী ছিলেন ওই বিমানে। যাত্রীদের চূড়ান্ত তালিকা কিছুক্ষণের মধ্যেই জানানো হবে”।

খবর পাওয়া মাত্র পাঠানো হয় উদ্ধারবাহিনী৷ সার্চ অপারেশন চলছে৷ এখনও অবধি সরকারি তরফে হতাহত নিয়ে কিছু জানানো হয়নি৷ বিমান দুর্ঘটনার কারণও স্পষ্ট নয়৷ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ এক টুইট বার্তায় দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন।টুইট বার্তায় লেখা হয়েছে, “সরকার ও ইথিওপিয়ার সমস্ত নাগরিকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর অফিস ইথিওপিয়ান এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমান ভেঙে পড়ার ঘটনায় মৃতদের পরিবারের উদ্দেশে গভীর শোকপ্রকাশ করছে। এই প্রবল খারাপ সময়ে তাঁদের পরিবারের পাশে রয়েছে গোটা দেশ।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest