Site icon The News Nest

১৫ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিসিআই

wc

মুম্বই: আইপিএল শেষ হলেই ইংল্যান্ডের মাটিতে ক্রিকেট বিশ্বকাপের মেগা আসর৷ ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হচ্ছে ২০১৯ এর পঞ্চাশ ওভারের ক্রিকেট বিশ্বকাপ৷ ভারত থেকে মিশন ইংল্যান্ডের বিমানে কারা থাকছেন, সেই নিয়ে ক্রিকেটমহলে আলোচনা এখন তুঙ্গে৷ অপেক্ষার আর মাত্র কদিন৷ সব প্রশ্নের উত্তর মিলবে ১৫ এপ্রিল। কারণ আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ওই দিনই ঘোষিত হবে ১৫ জনের ভারতীয় দল।

প্রথমে শোনা গিয়েছিল ২০ এপ্রিল, দল ঘোষণা করতে পারেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। তবে সোমবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কর্তা এবং প্রশাসনিক কমিটির (সিওএ) মধ্যে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী সোমবারই জানিয়ে দেওয়া হবে ইংল্যান্ড ও ওয়েলসে দেশের জার্সি গায়ে কারা প্রতিনিধিত্ব করবেন। দল ঘোষণার শেষ তারিখ ২৩ এপ্রিল। তবে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে, শেষ তারিখের দিন আষ্টেক আগেই মুম্বই থেকে দল ঘোষণা করে দেওয়া হবে।ইতিমধ্যেই ভারতের বিশ্বকাপ দলে ১২ সদস্যের নাম পাকা হয়ে গিয়েছে৷ পনেরো সদস্যের দলে বাকি তিনের জন্যই একাধিক নাম ঘোরাফেরা করছে৷

একনজরে দেখে নেওয়া যাক ইংল্যান্ডের বিমানে ভারতের হয়ে কারা থাকছেন-

শিখর ধওয়ান( ওপেনার),
রোহিত শর্মা(ওপেনার)
বিরাট কোহলি(অধিনায়ক)
অম্বতি রায়ডু(চার নম্বরে তিনিই ছিলেন প্রথম পছন্দ)
মহেন্দ্র সিং ধোনি( উইকেট কিপার- ব্যাটসম্যান)
কেদার যাদব (দলের মোস্ট ইউটিলিটি ক্রিকেটার)
হার্দিক পান্ডিয়া( দেশের এক নম্বর অল-রাউন্ডার)
মহম্মদ শামি( পেস ব্রিগেডে নেতা ভূমিকায় থাকবেন)
জসপ্রীত বুমরাহ( কোহলির বোলিং আক্রমণে তুরুপের তাস)
ভুবনেশ্বর কুমার (ইংল্যান্ডের সুইং সহয়ক উইকেট ঘাতক হতে পারেন)
যুজবেন্দ্র চাহাল (স্পিনার)
কুলদীপ যাদব (স্পিনার)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওয়ানডে সিরিজে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের। এটা বোর্ডের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের সিদ্ধান্ত তো বটেই, সেই সঙ্গে দেখে নেওয়া হয়েছিল ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্ম। যার বিচারে বেরিয়ে আসে, রায়ডু ফর্ম হারিয়ে বসে আছেন। ফলে চার নম্বর জায়গাটা খুলে গিয়েছে। সেখানে অজিঙ্ক রাহানের নামও ভেসে ওঠে। তবে তিনি সুযোগ পাবেন কিনা, তা নিশ্চিত নয়। তাই এই চার নম্বর জায়গাটাই আলোচনার কেন্দ্রে। আর একটা জায়গা হল তৃতীয় স্পিনার। চাহাল আর কুলদীপ দলে ঢুকেই পড়েছেন। কিন্তু রবীন্দ্র জাদেজাকে নিয়ে সংশয় রয়েছে। কারণ ইংল্যান্ডের মতো দেশে স্পিনার কমিয়ে সিমার বাড়ানোর সম্ভাবনা থেকে যায়। বিশেষ করে বুমরাহ ও শামিকে সাহায্য করার মতো সিমারের খোঁজ কিন্তু চলছে।

 

Exit mobile version