Site icon The News Nest

২৮ মে পর্যন্ত গ্রেফতার নয় অর্জুন সিংকে, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

arjun 2

#নয়াদিল্লি: আগামী ২৮ মে পর্যন্ত কোনও মামলায় গ্রেফতার করা যাবে না ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংকে। নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

বুধবার গ্রেফতারি এড়াতে সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চে আবেদন করেন অর্জুন। সেই শুনানি শেষে আদালত জানিয়েছে, পশ্চিমবঙ্গ পুলিশের খাতায় যা যা মামলা রয়েছে, তার ভিত্তিতে এই সময় পর্যন্ত গ্রেফতার করা যাবে না অর্জুনকে।

অর্জুন সিং তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দেওয়ার পর থেকেই ভাটপাড়া উত্তপ্ত। একাধিক সংঘর্ষের ঘটনাও ঘটেছে। কিন্তু চূড়ান্ত আকার নেয় ভাটপাড়া উপনির্বাচনের আগের রাত থেকে। গত ১৮ তারিখ রাতে ভাটপাড়া পুরসভার কাছে ঘোষ পাড়া মোড়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষে আগুন জ্বলে যায়। পুড়িয়ে দেওয়া হয় বেশ কয়েকটি গাড়ি এবং মোটর সাইকেল। রাস্তার মাঝে দাউদাউ করে জ্বলতে থাকে আগুন। নাকানিচোবানি খেতে হয় দমকলকে। ভোটের দিনও রণক্ষেত্রের চেহারা নেয় ওই এলাকা। প্রকাশ্য রাস্তায় মুহুর্মুহু বোমা পড়তে থাকে। ভোট মিটে যাওয়ার পর থেকে রাজনৈতিক হিংসা মোড় নেয় অন্য দিকে। তৃণমূলের অভিযোগ, অর্জুনের বাহিনী সব করাচ্ছে। পাল্টা অর্জুন বলেন, হুগলির বিভিন্ন অঞ্চল থেকে ছেলে ঢকাচ্ছে তৃণমূল।

পরপর দু’দিন দীর্ঘক্ষণ ট্রেন অবরোধ হয় কাঁকিনাড়া স্টেশনে। মঙ্গলবার লোকাল ট্রেনে যাত্রীদের লক্ষ্য করে বোমা ছোড়ার ঘটনাও ঘটে। অনেক পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ। রাতে ফের অশান্ত হয় ভাটপাড়া। ভাটপাড়ায় অর্জুন সিংয়ের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগ তুলে নির্বাচন  কমিশনের দ্বারস্থ হন মদন মিত্র। তাঁর অভিযোগ, বোমা-গুলি নিয়ে এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি করার চেষ্টা করছেন অর্জুন সিং। সিইও-তে অফিযোগপত্র জমা দেন তিনি।

খবর চাউর হয় অর্জুনকে গ্রেফতার করতে পারে পুলিশ। সেই কারণেই এ দিন সুপ্রিম কোর্টে আবেদন করেন অর্জুন।

Exit mobile version