Site icon The News Nest

৪১ শতাংশ মহিলা প্রার্থী দিয়ে চমক দিলেন মমতা,তারকা তালিকায় সংযোজন মিমি – নুসরত

nusrat mimi

কলকাতা : ভোটের নির্ঘণ্ট ঘোষণার ৪৮ ঘণ্টার মধ্যে পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জি। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটে নাগাদ কালীঘাটে সাংবাদিক বৈঠক করে প্রার্থী তালিকা প্রকাশ করেন তিনি। এবারের বড় চমক অভিনেত্রী মিমি চক্রবর্তী এবং নুসরত জাহান। কিছু প্রত্যাশিত, কিছু অপ্রত্যাশিত। দুয়ের মিশেলেই এবারের তৃণমূলের প্রার্থীতালিকা। তালিকায় নতুন মুখের মাঝে বিশেষ নজর কাড়ছেন তারকা প্রার্থীরা।

তালিকায় সবচেয়ে আকর্ষণীয় দুটি কেন্দ্র – যাদবপুর এবং বসিরহাট কেন্দ্রে। বামেদের বরাবরের শক্তিশালী কেন্দ্র যাদবপুরে কঠিন লড়াই তৃণমূলের। আর সেকথা মাথায় রেখেই বোধহয় এবার এই কেন্দ্রে একেবারে অন্যরকম সমীকরণ তৈরি করলেন তৃণমূল সুপ্রিমো। এই কেন্দ্রে ঘাসফুল চিহ্নে লড়বেন টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। মঙ্গলবার প্রার্থীতালিকায় মিমির নাম শুনে তাই চমকে উঠেছেন অনেকেই।

আরেক স্পর্শকাতর কেন্দ্র বসিরহাটেও এবার কৌশলী পদক্ষেপ নিয়েছে রাজ্যের শাসকদল। সেখানে সাংসদ ছিলেন ইদ্রিশ আলি। তিনি যে লড়ছেন না, তা গোড়াতেই পরিষ্কার করে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এও মনে করা হচ্ছিল, সেখানে আরও শক্তিশালী কোনও প্রার্থীকে দাঁড় করানো হতে পারে। কিন্তু বসিরহাট কেন্দ্রে মমতা যাঁর নাম ঘোষণা করলেন, তিনি আরেক টলিউড অভিনেত্রী নুসরত জাহান। যদিও এবারের লোকসভায় নুসরত লড়তে পারেন বলে আগেই জল্পনা উঠেছিল। তবে কেন্দ্র নিয়ে অনিশ্চয়তা ছিল। শেষপর্যন্ত উত্তর ২৪ পরগনার গুরুত্বপূর্ণ কেন্দ্রের প্রতিদ্বন্দ্বী হিসেবে বেছে নেওয়া হল তৃণমূল শিবির ঘনিষ্ঠ এই অভিনেত্রীকে।এছাড়া আগেরবারের দুই তারকা সাংসদ মুনমুন সেন এবং শতাব্দী রায় ফের প্রতিদ্বন্দ্বিতা করছেন। শতাব্দী আগের কেন্দ্র বীরভূম থেকেই লড়বেন। কেন্দ্র বদলেছে মুনমুন সেনের। বাঁকুড়া কেন্দ্রের বদলে তিনি এবার লড়বেন আসানসোল কেন্দ্র থেকে। ঝাড়গ্রামে এবার নতুন মুখ বীরবাহা সোরেন। রানাঘাটে সত্যজিৎ বিশ্বাসের স্ত্রী রূপালি বিশ্বাসকে প্রার্থী করেছে তৃণমূল।

এক নজরে দেখে নেওয়া যাক মহিলা প্রার্থী তালিকা:

রানাঘাট: রূপালি বিশ্বাস

বসিরহাট: নুসরত জাহান

বালুরঘাট: অর্পিতা ঘোষ

মালদহ উত্তর: মৌসম বেনজির নূর

কৃষ্ণনগর: মহুয়া মৈত্র

বনগাঁ: মমতাবালা ঠাকুর

বারাসত: কাকলি ঘোষ দস্তিদার

জয়নগর: প্রতিমা মণ্ডল

যাদবপুর: মিমি কক্রবর্তী

কলকাতা দক্ষিণ: মালা রায়

উলুবেড়িয়া: সাজদা আহমেদ

হুগলি: রত্না দে নাগ

আরামবাগ: অপরূপা পোদ্দার

ঝাড়গ্রাম: বীরবাহা সোরেন

বর্ধমান দুর্গাপুর: মমতাজ সঙ্ঘমিতা

আসানসোল: মুনমুন সেন

বীরভূম: শতাব্দী রায়

এর আগে ৩৩ শতাংশ আসনে মহিলা প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এদিন ৪১ শতাংশ আসনে প্রার্থী দিয়ে তাঁকে টেক্কা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Exit mobile version