অপেক্ষার অবসান, সব বাধা কাটিয়ে ৫ এপ্রিলই মুক্তি পাচ্ছে ‘পিএম নরেন্দ্র মোদী’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: ১১ এপ্রিল দেশে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শুরু। আর তার ঠিক পাঁচ দিন আগে দেশজুড়ে মুক্তি পাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক- ‘পিএম নরেন্দ্র মোদী’। তবে সেই মুক্তি সহজ ছিল না। ভোটের মুখে প্রধানমন্ত্রীর প্রসস্তিতে ভরা ছবি মুক্তির বিরুদ্ধে মামলা যায় আদালতে। কিন্তু সে মামলা টিকল না। মুক্তি পিছনোর আর্জি জানানো জনস্বার্থ মামলার শুনানিতে সোমবার দিল্লি হাইকোর্ট জানিয়ে দিল, আদালত এ বিষয়ে হস্তক্ষেপ করবে না।

বিবেক ওবেরয় অভিনীত ‘পিএম নরেন্দ্র মোদী’-র মুক্তির কথা ছিল আগামী ১২ এপ্রিল। তবে পরে দিনক্ষণ পরিবর্তন হয়েছে। এখন মুক্তি পাওয়ার কথা প্রথম দফার লোকসভা নির্বাচনের আগে, আগামী ৫ এপ্রিল। এই বায়োপিকের বিরুদ্ধে গত সোমবার কমিশনের দ্বারস্থ হয়েছিলেন কপিল সিব্বল, অভিষেক মনু সিঙ্ঘভি, রণদীপ সুরজেওয়ালা এবং আরপিএন সিংহের মতো কংগ্রেস নেতারা। কপিল সিব্বলের অভিযোগ ছিল, এই বায়োপিকের সঙ্গে শিল্পকলার কোনও সম্পর্ক নেই। নির্বাচনের আগে অতিরিক্ত সুবিধা পাওয়ার জন্যই রাজনৈতিক ভাবে উদ্দেশ্যপ্রণোদিত হয়েই তা তৈরি করা হয়েছে। এবং এই বায়োপিক বন্ধেরও দাবি করেছিলেন তাঁরা। পরে সুরেশ ওবেরয়-সহ ওই ছবির চার প্রযোজককে নোটিশ পাঠায় কমিশন। মুক্তির দিন পিছিয়ে দেওয়া যায় কিনা তা জানতে চায় কমিশন। এর জবাবা প্রযোজকরা জানিয়ে দেন, এই ছবির সঙ্গে বিজেপি বা রাজনীতির কোনও যোগ নেই। এর পরে কমিশনের ছাড়পত্র মিললেও আদালতের রায়ের অপেক্ষা ছিল। এবার সেই ছাড়পত্রও মিলে গেল।

বায়োপিকের গান নিয়েও কম জলঘোলা হয়নি। এর ট্রেলার মুক্তির পর তাতে গীতিকার জাভেদ আখতার ও সমীরের নাম থাকায় তা নিয়েও বিতর্ক হয়। দু’জনেই তাতে তীব্র আপত্তি জানিয়ে বলেছিলেন, ওই বায়োপিকের জন্য তাঁরা গান লেখেননি।এ বার কমিশনের নোটিশের পর ফের বিতর্কের ঘোলাজলে ‘পিএম নরেন্দ্র মোদী’।যদিও নরেন্দ্র মোদীর বায়োপিক একটি ‘প্রোপাগান্ডা’ ছবি বলে যে অভিযোগ উঠছে সেই অভিযোগ ইতিমধ্যেই খারিজ করেছেন ছবির প্রযোজক সন্দীপ এস সিং। এই ছবিতে নরেন্দ্র মোদীর চরিত্রে অভিনয় করছেন বিবেক ওবেরয়। মোদীর স্ত্রী যশোদাবেনের চরিত্রে বরখা বিস্ত। এছাড়াও বিভিন্ন চরিত্রে রয়েছেন মনোজ যোশী, বোমান ইরানি এবং জারিনা ওয়াহাব প্রমুখ। ইতিমধ্যেই ছবিটির ট্রেলার মুক্তি পেয়েছে। এবার ছবি মুক্তির অপেক্ষা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest