Site icon The News Nest

অব্যাহত রাজীব-সিবিআই ইঁদুর দৌড়, সিবিআই দফতরে গরহাজির প্রাক্তন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার

Rajeev Kumar

#কলকাতা: সময়সীমা পেরিয়ে গেলেও সিবিআইয়ের দফতরে হাজির হলেন না কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। সোমবার সকাল দশটার মধ্যে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল রাজীব কুমারকে। কিন্তু এখনও পর্যন্ত তিনি হাজির হননি বলে খবর।

প্রাক্তন নগরপালের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, রবিবার বিকেলেই তিনি কলকাতা ছেড়েছেন। তিনি বর্তমানে ব্যক্তিগত কাজে উত্তর প্রদেশে রয়েছেন। সিবিআই সূত্রে খবর, এ দিন দুপুর সাড়ে বারোটা পর্যন্ত রাজীব কুমার এর পক্ষ থেকে সিবিআই আধিকারিকদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি। অন্য দিকে, সোমবার সকালে আগাম জামিনের আবেদন জানাতে বারাসত আদালতেও তাঁর আইনজীবী পৌঁছননি। সিবিআই আধিকারিকদের খবর, গ্রেফতারি থেকে শেষ মুহূর্তে বাঁচার জন্য বারাসত আদালতেই আগাম জামিনের আবেদন করতে হবে রাজীব কুমারকে।

বারাসত আদালত সূত্রে খবর, বর্ষীয়ান আইনজীবীর মৃত্যুতে আইনজীবীরা কাজ বন্ধ রেখেছেন। কোনো আইনজীবী সওয়াল-জবাবে অংশ নেবেন না। তাই জামিনের আবেদনটি শুধুমাত্র নথিভুক্ত করতে পারবেন রাজীব কুমারের আইনজীবীরা। এ দিন দুপুর একটা পর্যন্ত এই আবেদন রাজীব কুমার করতে পারতেন। সেই মতো আগেভাগে পৌঁছে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরাও। জামিনের আবেদনের বিরোধিতা করার জন্য প্রস্তুত ছিলেন তাঁরা। সিজিও কমপ্লেক্স সূত্রে খবর, তাঁরা গোটা পরিস্থিতির উপর নজর রাখছেন এবং সেই অনুযায়ী রিপোর্ট জমা দেবেন দিল্লির দফতরে।

গতকাল সন্ধ্যা ৭.৩০ নাগাদ সিবিআইয়ের একটি দল নগরপাল থাকাকালীন লাউডন স্ট্রিটে রাজীব কুমারের সরকারি বাংলো ছুঁয়ে তাঁরা পৌঁছন ৩৪ নম্বর পার্ক স্ট্রিটে আইপিএস কোয়াটার্সে। নগরপালের পদ থেকে অপসারিত হওয়ার পর ৩৪ নম্বর পার্ক স্ট্রিটের দোতলাতেই রাজীব কুমারের সরকারি আবাসন। সিবিআই সূত্রে খবর, ফ্ল্যাটে রাজীব কুমার ছিলেন না, ছিলেন তাঁর পরিবারের লোকজন। সূত্রের খবর, তাঁর পরিবারের সদস্যরা নোটিস গ্রহণ করতে অস্বীকার করলে ফ্ল্যাটের দরজাতেই টাঙিয়ে দেওয়া হয় সোমবারের হাজিরার নোটিস।  ইতিমধ্যে সিবিআই আধিকারিকদের কাছে খবর আসে, রাজীব কুমারকে ফের এডিজি সিআইডি পদে ফিরিয়ে আনা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশে শেষ দফা ভোটের ঠিক আগে রাজীব কুমারকে এডিজি,সিআইডি পদ থেকে অপসারিত করে দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে যুক্ত করা হয়েছিল। এদিন আদর্শ আচরণবিধির মেয়াদ ফুরনোর পর নবান্ন তাঁকে পুরনো পদে ফিরিয়ে আনে। এডিজি,সিআইডি হিসাবে রাজীর কুমারের অফিস ভবানী ভবনে। পার্ক স্ট্রিট থেকে বেরিয়ে সিবিআই আধিকারিকেরা রওনা দেন ভবানী ভবনের উদ্দেশে। সেখানেও রাজীর কুমার ছিলেন না। সিআইডি-র কন্ট্রোল রুমে নোটিস জমা দিয়ে সিজিও কমপ্লেক্সে ফেরেন সিবিআই আধিকারিকেরা।

Exit mobile version