অভিনন্দনকে সসম্মানে ফেরত পাঠান, সোশ্যাল মিডিয়ায় সরব পাকিস্তানিরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করাচি ঃ নির্মমভাবে ভারতের উইং কমান্ডার অভিনন্দনের উপর অত্যাচার হয়েছে । সেই ফুটেজ সামনে এসেছে পাকিস্তানের সৌজন্যে। তবে মানবতার মৃত্যু হয়নি সে দেশেও। এই ছবি পাক সেনা ছড়ানোর পর সেখানকার আম আদমি প্রতিবাদে সরব। তাদের দাবি এইভাবে কোনও মানুষের ওপর অত্যাচার করা যায় না। এটি জেনেভা কনভেনশনের সম্পূর্ণ বিরোধী।

বুধবার ভারতীয় সীমা লংঘন করে পাকিস্তানের চারটি যুদ্ধবিমান। একটিকে গুলি করে নিচে নামায় ভারতীয় সেনা।  বাকি বিমান গুলিকে ধাওয়া করে সীমান্ত পার করায় ভারতের যুদ্ধবিমান। একটি যুদ্ধ বিমানকে গুলি করে অবতরণ করে পাক সেনা। আটক করা হয় উইং কমান্ডার অভিনন্দনকে। পাকিস্তানের অফিশিয়াল টুইটার থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়, যেখানে নিজের নাম সার্ভিস নম্বর সহ বেশ কয়েকটি তথ্য দেন তিনি। একই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যায় এমন কিছু ভিডিও ছড়িয়ে পরে যা অত্যন্ত অস্বস্তিজনক। সেই ভিডিওগুলো নিয়ে সরব হয়েছেন পাকিস্তানের নাগরিকরাই।  সে দেশের শান্তিকামী মানুষ অভিনন্দনকে ফিরিয়ে দেওয়ার ব্যাপারে একজোট হয়েছেন।  টুইটারে চালু করা হয়েছে “হ্যাশট্যাগ সে নো টু ওয়্যার”।

https://twitter.com/Tooba_Sd/status/1100690622359453697

আটক ভারতীয় পাইলটের সঙ্গে খারাপ ব্যবহার না করা দাবি তুলেছেন বহু পাক নাগরিক। টুইটারে প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো ভাইজি ফতেমা ভুট্টো থেকে শুরু করে সাংবাদিক মনসুর আলী খান- আটক ব্যক্তির ওপর কোন রকম অত্যাচার না করে সসম্মানে ফিরিয়ে দেওয়ার দাবি তুলেছেন তাঁরা। বলা হয়েছে, আটক পাইলট একজন সেনা। পাকিস্তানের উচিত সসম্মানে যত দ্রুত সম্ভব তাকে ভারতে ফেরত পাঠানোর ব্যবস্থা করা। টুইট বার্তায় এক পাকিস্তানি নাগরিক আবেদন জানিয়েছেন আটক  কমান্ডারকে পাকিস্তানে সেরা চিকিৎসা দেওয়া এবং তাকে যোগ্য সম্মান দেওয়া।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest