Site icon The News Nest

অভিনন্দনের এডিট ভিডিও পাক মিডিয়ায় , প্রশ্নের মুখে ইমরানের শান্তির বার্তা

abhinandan 1551494088.jpg.pagespeed.ic .ziM8ejDQ3B

ইসলামাবাদ:  প্রায় ৬০ ঘন্টা পাকিস্তানে কাটিয়ে শুক্রবার রাত ৯.২১ নাগাদ ভারতের মাটিতে পা রেখেছেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। কথা ছিল, শুক্রবার দুপুরেই ফিরবেন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। কিন্তু তা বিকেল গড়িয়ে হয়ে যায় সন্ধে।   প্রায় ঘন্টা তিনেক দেরি  হওয়ার কারণ হিসাবে উঠে এসেছে অন্য তথ্য। জানা গিয়েছে, পাকিস্তান অভিনন্দনকে নিয়ে ভিডিও তৈরি করছিল। ভিডিও তৈরির জন্যই হস্তান্তরে দেরি হয়েছে।
স্থানীয় সময় রাত সাড়ে আটটার সময় পাকিস্তানের সরকার মিডিয়ার কাছে একটি ভিডিও প্রকাশ করে। তাতে বায়ুসেনার পোশাক পরিহিত অভিনন্দন বলেছেন, কীভাবে ধরা পড়েছিলেন। ভিডিওতে অভিনন্দনকে বলতে শোনা গিয়েছে, ‘আমার নাম উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। আমি ভারতের যুদ্ধবিমানের পাইলট। আমি টার্গেট খোঁজার চেষ্টা করছিলাম। সে সময় পাকিস্তানি বায়ুসেনা আমার বিমানকে মাটিতে নামায়। আমাকে বিমান ছেড়ে বেরিয়ে পড়তে হয়। কারণ, বিমান ভেঙে গিয়েছিল। আমার প্যারাস্যুট খোলে। নামার পরে আমার বাঁচার একমাত্র উপায় ছিল আমার পিস্তল। আমি পালানোর চেষ্টা করেছিলাম। কিন্তু অনেক লোক ছিল। তাঁদের জোশ একেবারে তুঙ্গে ছিল। আমাকে তাই পিস্তল ফেলে দিতে হয়।’’ এরপর অভিনন্দন বলেন, ‘‘এই সময় পাকিস্তানের দুই জওয়ান আসেন। দুই জওয়ান আমাকে বাঁচান। এক ক্যাপ্টেন ছিলেন। তাঁরা কিছু হতে দেননি। তাঁরা আমাকে ইউনিটে নিয়ে যান। ফার্স্ট-এড দেওয়া হয়। তারপরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আমার শারীরিক পরীক্ষা হয়।আমাকে ওষুধপত্র দেওয়া হয়। পাকিস্তান সেনা পেশাদার সেনা। আই সি পিস ইন ইট। আমি পাকিস্তানি সেনার সঙ্গে সময় কাটিয়েছি। আমি অভিভূত। ভারতীয় সংবাদমাধ্যম ছোট জিনিসকে বাড়িয়ে-চড়িয়ে বলে। ছোট বিষয়ে আগুন লাগিয়ে, লঙ্কা মাখিয়ে ভুল পথে চালিত করে।’

আর এখানেই প্রশ্ন উঠেছে ওই ভিডিও নিয়ে। ১ মিনিট ২৪ সেকেন্ডের ভিডিওতে অন্তত ১৭ টি কাট আছে। অনেকেই বলছেন, ভিডিওটি চাপের মুখে রেকর্ড করানো হয়েছে অভিনন্দনকে দিয়ে।

Exit mobile version