অরুণাচলে জঙ্গিদের হাতে খুন এনপিপি বিধায়ক ও তাঁর ১০ সঙ্গী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ইটানগর: সন্দেহভাজন নাগা জঙ্গিরা খুন করল অরুণাচলের বিধায়ক এবং তাঁর আরও দশ জন সঙ্গীকে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে অরুণাচলের তিরাপ জেলার বোগাপানি গ্রামে।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, প্রায় ২০ জন আততায়ী ঘিরে ফেলে পশ্চিম খোনসা বিধানসভার বিধায়ক তিরং আবো এবং তাঁর সঙ্গীদের। প্রত্যেকের হাতেই ছিল অত্যাধুনিক স্বয়ংক্রিয় রাইফেল। তিরং এবং তাঁর সঙ্গীদের ঘিরে ধরে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে আততায়ীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিরং এবং তাঁর দশ সঙ্গীর।

নিহত বিধায়ক তিরং আবহ ন্যাশনাল পিপলস্‌ পার্টির সদস্য। এ বারেও তিনি অরুণাচলের খোনসা ওয়েস্ট থেকে প্রার্থী হয়েছেন। দেশের লোকসভা নির্বাচনের সঙ্গেই অরুণাচল প্রদেশ বিধানসভারও ভোট হয়েছে। আগামী ২৩ মে ফল বেরোনোর কথা। সূত্র মারফত জানা গিয়েছে, নিজের পরিবারের সদস্যদের নিয়ে তিনি অসমের ডিব্রুগড় থেকে খোনসা যাচ্ছিলেন। সকাল সাড়ে ১১টা নাগাদ এই জঙ্গি হানার ঘটনা ঘটে। টিরাপের ডেপুটি কমিশনার পি এন থুঙ্গন প্রথমে জানিয়েছিলেন, দু’ জন পুলিশকর্মী ও পরিবারের চার জনকে নিয়ে আবহ যখন অসম থেকে নিজের কেন্দ্রে যাচ্ছিলেন, তখন বোগাপানিতে তাঁদের ওপরে গুলি চালানো হয়। কিন্তু পরে স্বরাষ্ট্র দফতরের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরেন রিজিজু টুইট করে জানিয়েছেন, অরুণাচলের বিধায়ক তিরং আবহ এবং তাঁর পরিবারের সদস্য-সহ ১১ জনের নৃশংস হত্যায় তিনি মর্মাহত। এই কাপুরুষোচিত আক্রমণের জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

জানা গিয়েছে, নির্বাচনী প্রচার চালানোর সময় এনএসসিএন (আইএম)তিরং আবহকে বার বার হুমকি দিয়েছে। এই নৃশংস ঘটনার কথা এনপিপি নেতা এবং রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমাও জানিয়েছেন। সাংমা টুইট করে গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন, “দলের বিধায়ক তিরং আবহ এবং তাঁর পরিবারের সদস্যদের হত্যায় এনপিপি মর্মাহত। আমরা এই নৃশংস আক্রমণের নিন্দা করছি এবং এই ঘটনায় যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রাজবাথ সিংহ এবং প্রধানমন্ত্রীর অফিসকে অনুরোধ করছি।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest