Site icon The News Nest

আগরার কাছে ভয়াবহ দুর্ঘটনা, ১৫ ফুট নীচে পিছলে পড়ল বাস, মৃত ২৯

yamuna

#নয়াদিল্লি: আগরার কাছে যমুনা এক্সপ্রেসওয়েতে ভয়াবহ বাস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২৯ জন। আহত ১৭। সোমবার ভোরে ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ৪৬ জন যাত্রী নিয়ে লখনউ থেকে দিল্লি যাচ্ছিল স্লিপার কোচ বাসটি। দিল্লিতে ঢোকার আগে যমুনা এক্সপ্রেসওয়েতে একটি সেতু থেকে পিছলে গিয়ে ১৫ ফুট নীচে নালার মধ্যে আছড়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ২৯ জনের। আহতের সংখ্যাও অনেক। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিকট একটা আওয়াজ শুনে স্থানীয় বাসিন্দারা ছুটে যান। তাঁরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। বাসটি উল্টে যাওয়ায় উদ্ধারকাজে সমস্যা হচ্ছিল। পরে পুলিশ ও উদ্ধারকারী দল আসে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে, যেখানে দেখা যাচ্ছে উদ্ধারকারী ব্যক্তিরা অতিকষ্টে দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটির ভেতর থেকে মৃতদের দেহ এবং আহতদের উদ্ধার করে আনছেন। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, বাসটির প্রচন্ড গতি ছিল। চালক হয়তো ঘুমিয়ে পড়েছিলেন। তখনই নিয়ন্ত্রণ হারায় বাসটি। তবে আরও বেশ কয়েকটি বিষয় খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আহতদের সব রকম সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন স্থানীয় প্রশাসনকে। উত্তরপ্রদেশ রোডওয়েজ মৃতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে।

উল্লেখ্য, দিল্লি যাওয়া আরও মসৃণ করতে, আগরা থেকে নয়ডা পর্যন্ত এই যমুনা এক্সপ্রেসওয়ে তৈরি করা হয়। কিন্তু সেখানে তীব্র গতিতে যানচলাচল একটা বড়ো সমস্যা বলে জানাচ্ছেন প্রশাসনিক কর্তারা। তবুও সেই গতিতে রাশ টানার এখনও বিশেষ কোনো ব্যবস্থা নেই।

 

Exit mobile version