Site icon The News Nest

ভাটপাড়ায় হিংসা, আগাম জামিনের আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন অর্জুন সিংয়ের

Arjun 1

#ব্যারাকপুর: ভাটপাড়া-কাঁকিনাড়ায় হিংসা ছড়ানোর ‘ভুয়ো’ অভিযোগ এনে রাজ্য সরকার তাঁকে গ্রেফতার করতে পারে। সেই কারণেই আগাম জামিনের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা ভাটপাড়ার প্রাক্তন বিধায়ক অর্জুন সিংহ। সুপ্রিম কোর্ট তাঁর আর্জি শুনতে রাজি হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, রবিবার ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ছিল। তার আগের রাত থেকেই দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া এবং কাঁকিনাড়ার পরিস্থিতি। সংঘর্ষে জড়িয়ে পড়ে বিজেপি ও তৃণমূল কর্মীরা। মুড়িমুড়কির মতো পড়তে থাকে বোমা। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে মঙ্গলবার সকাল থেকে। সে দিন কাঁকিনাড়ার স্টেশন সংলগ্ন এলাকায় নিজের মধ্যে সংঘর্ষ বাঁধিয়ে ফেলেন দু’দল মানুষ। আর তার জেরে রেললাইন এবং ট্রেন লক্ষ্য করে বোমা ছোড়া হয়। প্রায় চার ঘণ্টা ধরে রেল অবরোধ হয়। রাজ্য সরকার তো বটেই, প্রত্যক্ষদর্শীদেরও অভিযোগ মঙ্গলবার সকালের হিংসার পেছনে বিজেপি সমর্থকদেরই হাত রয়েছে। এ দিকে মঙ্গলবার রাতে বোমা বাঁধতে গিয়ে একজনের মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। মনে করা হচ্ছিল ফলপ্রকাশের দিনও অশান্তি ছড়ানোর জন্য এই বোমা বাধা হচ্ছিল। ভাটপাড়ায় অর্জুন সিংয়ের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগ তুলে নির্বাচন  কমিশনের দ্বারস্থ হন মদন মিত্র। তাঁর অভিযোগ, বোমা-গুলি নিয়ে এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি করার চেষ্টা করছেন অর্জুন সিং। সিইও-তে অফিযোগপত্র জমা দেন তিনি।

এর থেকেই গ্রেফতারির ব্যাপারে আন্দাজ করে আগাম সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন অর্জুন। তাঁর আইনজীবী রঞ্জিত মিশ্র বলেন, “অর্জুন সিং গ্রেফতারির আশঙ্কা করছেন। মিথ্যা মামলা থেকে মুক্তি পেতে চাইছেন তিনি।”

Exit mobile version