আজ দাক্ষিণাত্য বিজেপি বিরোধী সভায় মমতা,বক্তব্য শুনতে উদগ্রীব বিশাখাপত্তনম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর বিশেষ আমন্ত্রণে আজ, রবিবার বিশাখাপত্তনমে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেখানে বিরোধীদের সমাবেশ। ফারুক আবদুল্লা থেকে শুরু করে এইচ ডি দেবগৌড়া, অরবিন্দ কেজরিওয়াল–‌সহ জাতীয় নেতারা উপস্থিত থাকবেন। নির্বাচন ঘোষণার পর এটিই প্রথম বিজেপি–‌বিরোধী সমাবেশ। এই মঞ্চ থেকে এবার সরাসরি মোদি–‌বিদায়ের ডাক দেওয়া হবে।
বিশাখাপত্তনমে এখন প্রচণ্ড গরম। তাই সভা শুরু বিকেল ৫টায়। আজ সকালে রওনা হচ্ছেন মুখ্যমন্ত্রী। বিজেপি–বিরোধী মহাজোটে প্রথম থেকেই মমতার পাশে থেকেছেন নাইডু। ১৯ জানুয়ারি ব্রিগেডের বিরোধী সমাবেশ ছাড়াও বেশ কয়েকবার কলকাতায় এসে তিনি মমতার সঙ্গে দেখা করেছেন। জোট শক্তিশালী করা নিয়ে বৈঠক হয়েছে। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার এবং সিবিআইয়ের সঙ্ঘাতের সময় মমতার ধর্নাতেও এসেছিলেন নাইডু। তঁর অনুরোধেই মমতা ধর্না তুলে নেন।সম্প্রতি তিনি বলেছেন, ‘‌বিজেপি–‌কে হঠাতে শেষ পর্যন্ত যাব। বাংলায় নির্বাচন আছে। তাই সব রাজ্যে যেতে পারব না। মোবাইলে বক্তৃতা দেব।’‌ তবে বিশাখাপত্তনমে যাচ্ছেন মমতা। তিনি যাবেন অসমের ধুবরিতেও। দলের ইস্তাহার প্রকাশ করতে গিয়ে মমতা বলেন, ‌অসমে তিনি ৫ এপ্রিল সভা করতে যাবেন। লোকসভা নির্বাচনে এবারই প্রথম অসম থেকে ৯টি আসনে তৃণমূল প্রার্থী দিয়েছে। প্রসঙ্গত, অসমে নাগরিকপঞ্জির বিরুদ্ধে মমতাই প্রথম প্রতিবাদ করেন। অসমে প্রতিনিধিদলও পাঠান। অসমে মমতার মোট তিনটি সভা করার কথা।

183937 4
সেজে উঠেছে বিশাখাপত্তনমের প্রিয়দর্শিনী স্টেডিয়াম

অন্যদিকে,বিশাখাপত্তনমে কয়েকদিন ধরেই সাজ–সাজ রব। নাইডুর তেলুগু দেশম পার্টির কর্মীরা প্রচার করছেন। মমতা–‌সহ নেতাদের নামে স্লোগান দেওয়া হচ্ছে। কাট–আউট লাগানো হয়েছে। রয়েছে পতাকা, ফেস্টুন, ব্যানার। ‌মমতাকে স্বাগত জানাতে তৈরি বিশাখাপত্তনম। জানা গেছে, সভার পরেও আলাদাভাবে নাইডুর সঙ্গে মমতার বৈঠক হওয়ার কথা। সভা থেকে মমতা কী বার্তা দেন, তা শোনার অপেক্ষায় স্থানীয় মানুষ। সকালে বিশাখাপত্তনম উড়ে যাওয়ার আগে দমদম বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, “বিরোধী দলের জোট নিয়ে ১০০ শতাংশ আশাবাদী।” আরও বলেন, “দেশে যা চলছে, তাতে সবাইকে এগিয়ে এসে মোদী সরকারের বিরুদ্ধে ভোট দিতে হবে।”

আজকের জনসভার পর আগামিকাল  সোমবার কলকাতায় ফিরে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই নির্বাচনী প্রচারে উত্তরবঙ্গ সফরে বেরিয়ে যাবেন তৃণমূল নেত্রী। ৪ তারিখ কোচবিহারে সভা করবেন তিনি। এরপর ৫ তারিখ অসমের ধুবুড়িতে সভা করার কথা রয়েছে তাঁর। তারপর আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি , রায়গঞ্জে প্রচার সেরে ১৩ এপ্রিল কলকাতায় ফিরবেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest